Barisal Report .Com । বরিশাল রিপোর্ট .কম

ঢাকা, ২০শে জুন, ২০১৯ ইং


প্রকাশ : জুন ৩, ২০১৮ , ৪:১৯ অপরাহ্ণ
চোট কাটিয়ে আজই মাঠে নেইমার?

খেলা ডেস্ক

লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে আজ বাংলাদেশ সময় রাত আটটায় বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। এ ম্যাচে মাঠে নামতে পারেন নেইমার। ব্রাজিল কোচ তিতের ইঙ্গিত এমনই।

চোট থেকে এখনো পুরোপুরি সেরে ওঠেননি। কিন্তু বিশ্বকাপের প্রস্তুতিটাও তো নিতে হবে। মূল লড়াইয়ের আগে দু-একটা ম্যাচ অনুশীলনের সুযোগ পেলে মন্দ কি? ক্রোয়েশিয়ার বিপক্ষে আজকের প্রস্তুতি ম্যাচে তাই নেইমারকে পরখ করে দেখার সিদ্ধান্ত কোচ তিতের। পুরো ম্যাচে খেলবেন না। প্রথমার্ধে বেঞ্চে থাকবেন। মাঠে নামতে পারেন বিরতির পর।

ক্রোয়েশিয়ার বিপক্ষে আজকের ম্যাচটি লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে। বিশ্বকাপের আগে আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। ব্রাজিলের শেষ প্রস্তুতি ম্যাচটি ভিয়েনায় অস্ট্রিয়ার বিপক্ষে।

ফ্রেঞ্চ লিগে পিএসজির হয়ে ম্যাচে গত ফেব্রুয়ারিতে পায়ের পাতার হাড় ভেঙে যায় নেইমারের। অস্ত্রোপচারের পর বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলার ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। তবে পুরো ফিটনেস এখনো ফিরে পাননি। তিতে তাঁকে ব্রাজিল দলের সঙ্গে অনুশীলন করাচ্ছেন। ক্রোয়েশিয়ার বিপক্ষে এই তারকাকে খেলানোর ব্যাপারে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন তিতে, ‘নেইমার? সে বেঞ্চ থেকে মাঠে নামবে। এখনো পুরোপুরি সেরে ওঠেনি, তাই বিরতির পর খেলবে।’

নেইমার কার বদলে মাঠে নামবেন—সে ব্যাপারে তিতে এখনো সিদ্ধান্ত নিতে পারেননি। ব্রাজিল কোচের ভাষ্য, ‘জানি না, কে তাঁর (নেইমার) জন্য মাঠ ছাড়বে। সে আমাদের তারকা খেলোয়াড়, কিন্তু বাকিদেরও ভালো খেলতে হবে।’ নেইমারের মতো রবার্তো ফিরমিনোও সুযোগ পাবেন না ব্রাজিলের প্রথম একাদশে। স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুসকে শুরু থেকেই খেলাবেন তিতে। তবে চোটের কারণে এই ম্যাচে ডগলাস কস্তা ও রেনাতো অগাস্তোকে পাচ্ছে না ব্রাজিল।

রাশিয়া বিশ্বকাপে ‘ই’ গ্রুপে ব্রাজিলের তিন প্রতিপক্ষ সার্বিয়া, সুইজারল্যান্ড ও কোস্টারিকা। ১৭ জুন সুইসদের মুখোমুখি হয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবেন তিতের শিষ্যরা।

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
[tabs]