Barisal Report .Com । বরিশাল রিপোর্ট .কম

ঢাকা, ২৩শে মে, ২০১৯ ইং


প্রকাশ : ফেব্রুয়ারি ২৪, ২০১৯ , ৮:০৯ অপরাহ্ণ
ঝালকাঠির ৪ উপজেলায় নৌকার মনোনয়ন পেলেন যারা

রহিম রেজা, ঝালকাঠি প্রতিনিধি// ৪র্থ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে ঝালকাঠি জেলার ৪টি উপজেলার চেয়ারম্যান পদে আওয়ামীলীগের মনোনয়ন চুড়ান্ত করেছে দলীয় হাইকমান্ড। তৃতীয় দফায় প্রার্থী তালিকা শনিবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক সভায় এ প্রার্থী তালিকা চূড়ান্ত করা হয়েছে। এতে চেয়ারম্যান পদে ঝালকাঠি সদর উপজেলায় জেলা আওয়ামীলীগের সহসভাপতি মোঃ আরিফুর রহমান খান, নলছিটি উপজেলায় জেলা আওয়ামীলীগের জ্যেষ্ঠ সহসভাপতি মোঃ সিদ্দিকুর রহমান, রাজাপুর উপজেলায় উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি ও বর্তমান চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান, কাঠালিয়া উপজেলায় বর্তমান ভাইসচেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগ নেতা ও জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এসএম ফজলুল হকের পুত্র এমাদুল হক মনির মনোনয়ন পেয়েছেন।

জানাগেছে, শনিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের এক সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে দলটির দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ প্রার্থী তালিকা ঘোষণা করা হয়। অপরদিকে অন্যান্য সম্ভাব্য প্রার্থীরা নিজেদের সিদ্ধান্তহীনতায় রয়েছেন। তারা ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে প্রার্থী হবে কি না তা জানতে জনমত যাচাইয়ের জন্য স্ট্যাটাস দিয়েছেন।

জানতে চাইলে রাজাপুরের বতর্মনা উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরুজ্জামান বলেন, ‘দল যেহেতু আমার ওপর আস্থা রেখেছে. আমি সেই আস্থার মর্যাদা রাখতে চাই। দলীয় নেতাকর্মীদের অকুণ্ঠ সমর্থন ও এলাকাবাসীর দোয়া নিয়েই এলাকায় এসে নির্বাচনী প্রচারণা শুরু করবো।’

তিনি ছাত্র জীবন থেকে শুরু করে সমগ্র রাজনৈতিক জীবনেই বঙ্গবঙ্গু শেখ মুজিবুর রহমান ও দেশরতœ শেখ হাসিনার আর্দশের সৈনিক হয়ে দলীয় ও জনকল্যানে কাজ করে যাচ্ছেন। ১৯৭৯ থেকে ১৯৮১ সাল পর্যন্ত বরিশাল বিএম কলেজ শাখা ছাত্রলীগের সহ সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া রাজাপুর উপজেলা আ’লীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করে আসছেন।

উপজেলার বড়ইয়া ইউনিয়ন পরিষদের ৩ বারে ১৫ বছর তিনি চেয়ারম্যান ছিলেন।

বড়ইয়া বিশ্ববিদ্যালের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মনিরউজ্জামান সুনামের সহীত বর্তমানে উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালন করায় উপজেলা জুড়েই রয়েছে তার প্রসংশা ও সুনাম। ভদ্রলোক, শিক্ষিত ও ক্লিন ইমেজের ব্যক্তি হিসেবে রয়েছে তার ব্যাপক পরিচিতি ও জনপ্রিয়তা। দীর্ঘদিনের মূল আ’লীগরে লোক ও জনপ্রতিনিধিত্বের অভিজ্ঞতা থাকায় এবারও দলীয় মনোনয়ন পেয়ে তিনিই বিপুল ভোটে পুনরায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হবে বলে আশা সাধারণ ভোটারদের। তিনি উপজেলা আ’লীগের সাবেক সভাপতি স্টামফোর্ড ইউনিভার্সিটির চেয়ারম্যান প্রয়াস প্রফেসর ড. এমএ হান্নান ফিরোজের ছোট ভাই। সে হিসেবেও দেশজুড়েই রয়েছে তার ব্যাপক পরিচিতি।

এ উপজেলায় প্রথমবার ১৯৮৫ সালে তালুকদার শামিম জাহাঙ্গির, দ্বিতীয়বারে ১৯৯০ সালে আবদুল শুকুর মৃধা, তৃতীয়বার ২০০৯ সালে মিলন মাহমুদ বাচ্চু মৃধা, চতুর্থবার ২০১৪ সালে অধ্যক্ষ মনিরউজ্জামান রাজাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়ে দ্বায়িত্ব পালন করেন।

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
[tabs]