Barisal Report .Com । বরিশাল রিপোর্ট .কম

ঢাকা, ২১শে এপ্রিল, ২০১৯ ইং


প্রকাশ : মার্চ ২৭, ২০১৯ , ৬:৪০ অপরাহ্ণ
দুই কারণে তারেক রহমানকে ফিরিয়ে আনা হবে: আইনমন্ত্রী

অনলাইন ডেস্ক // বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দুই কারণে ব্রিটেন থেকে দেশে ফিরিয়ে আনা হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

বুধবার রাজধানীর গুলশানে নিজ বাসার কার্যালয়ে ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারসন ডিকসনের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।

আইনমন্ত্রী বলেন, দেশের আদালতের বিচারে তারেক রহমান দণ্ডিত আসামি। দুটি কারণে আমরা তাকে ফেরত চাওয়ার কথা বলেছি। এক. তারেক রহমানকে রাজনৈতিক আশ্রয় দিলে অন্য আসামিদের ক্ষেত্রেও তা দৃষ্টান্ত হিসেবে ব্যবহারের প্রবণতা বাড়বে। দুই. দেশের আদালত তাকে শাস্তি দেয়ায় তার জায়গা হবে কারাগারে।

আনিসুল হক বলেন, ‘যুক্তরাজ্য চায় না এই একটি কারণে (তারেক রহমানকে বাংলাদেশে ফেরত পাঠানো) বাংলাদেশের সঙ্গে তাদের সম্পর্ক ক্ষুণ্ন হোক। তাই আমরা ইস্যুটি নিয়ে ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে আলোচনা করেছি। তিনি এখন বিষয়টি নিয়ে তাদের সরকারের সঙ্গে আলোচনা করবেন।’ আলোচনায় একটি ইতিবাচক ফলাফল পাওয়ার আশা প্রকাশ করেন মন্ত্রী।

২৫ মার্চ গণহত্যা দিবসকে আন্তর্জাতিক স্বীকৃতির বিষয়ে মন্ত্রী বলেন, ‘গণহত্যা দিবসকে আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছেন। আমরা সে অনুসারে একটি পরিকল্পনা তৈরি করছি।’

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
[tabs]