Barisal Report .Com । বরিশাল রিপোর্ট .কম

ঢাকা, ২৬শে জুন, ২০১৯ ইং


প্রকাশ : মে ২২, ২০১৯ , ১১:১৫ পূর্বাহ্ণ
পটুয়াখালীতে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট, যাত্রীদের দুর্ভোগ

অনলাইন ডেস্ক// পটুয়াখালী জেলা বাস-মিনিবাস মালিক সমিতির কমিটি নিয়ে দু’ গ্রুপের  দ্বন্দ্বের জেরে অভ্যন্তরীন রুটে বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দিয়েছে বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন। এতে চরম ভোগান্তিতে পড়েছে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে কুয়াকাটায় ভ্রমনে আসা পর্যটক ও এলাকাবাসী।

মঙ্গলবার বিকেলে পটুয়াখালী বাসস্টান্ডে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের পর অভ্যন্তরীন সকল রুটে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়। ঘটনার পর ওই এলাকায় অতিরিক্ত পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়। পরিস্থিতি থমথমে অবস্থা বিরাজ করছে। যে কোন সময় মালিক সমিতির দু’গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহবুব আলম রণি জানান, বেশ কয়েকদিন যাবত মালিক সমিতির মধ্যে দ্বন্দ্বের জেরে গত সোম ও মঙ্গলবার সংঘর্ষে জড়িয়ে পড়ে মালিক পক্ষ। এতে শ্রমিকরা আতংকিত হয়ে পড়ে। তাই দ্বন্দ্বের মিমাংসা না হওয়া পর্যন্ত শ্রমিকরা কাজে যোগ দিবেন না।

টাঙ্গাইল থেকে বন্ধুদের নিয়ে কুয়াকাটা বেড়াতে আসা পর্যটক মো. সাইফুল ইসলাম বলেন, ঢাকা থেকে লঞ্চে এসে পটুয়াখালীতে নেমে দেখি বাস বন্ধ তাই বাস টার্মিনালে কুয়াকাটা যাওয়ার জন্য বসে আছি। শুনেছি এখান থেকে কুয়াকাটা ৮০ কিলোমিটার পথ, কিভাবে যে যাব? এমন হাতাশা ব্যক্ত করেন সাইফুল।

বাস মিনিবাস মালিক সমিতির সভাপতি রিয়াজ উদ্দিন ও সাধারণ সম্পাদক গোলাম মাওলা দুলু বলেন, কিছু বাস মালিক মনগড়া একটি কমিটি গঠন করে মালিক সমিতির অফিসের তালা ভেঙ্গে ঢুকলে মালিক ও শ্রমিকরা তাদের প্রতিহত করে। এসময় তারা অফিসের মূল্যবান কাগজপত্র এবং বাসের কিছু যত্রাংশ লুটে নেয়। এ বিষয়ে সদর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

প্রসঙ্গত, গত ২০ মে পটুয়াখালী প্রেসক্লাবে দুর্নীতি, সংবিধান লংঘন, অবৈধ চাঁদাবাজী, সমিতির অর্থ আত্মসৎসহ একাধীক অভিযোগে সভাপতি রিয়াজ উদ্দিন ও সাধারণ সম্পাদক গোলাম মাওলা দুলু’র বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে পটুয়াখালী বাস মিনিবাস মালিক সমিতির নির্বাহী সভাপতিসহ অর্ধশতাধীক মালিক।

লিখিত বক্তব্যে তারা দাবী করেন, দীর্ঘ ১০ বছর ধরে কোন রকম নির্বাচন ছাড়াই সংগঠনের প্রধান দুটি পদ পেশি শক্তির জোড়ে দখল করে রেখেছে সভাপতি ও সাধারণ সম্পাদক। রুট বন্টনে স্বজনপ্রীতি, কমিশন বানিজ্যসহ সমিতির কয়েক কোটি টাকা তারা লুটে খেয়েছে বলে দাবী করা হয় সংবাদ সম্মেলনে। পরে সমিতির তলবী সভা করে একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।

ওই আহবায়ক কমিটি মঙ্গলবার বাস টার্মিনালের অফিস দখলে গেলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছে বলে উভয় পক্ষের দাবী।

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
[tabs]