Barisal Report .Com । বরিশাল রিপোর্ট .কম

ঢাকা, ২৪শে মে, ২০১৯ ইং


প্রকাশ : মে ৬, ২০১৯ , ১০:৫০ অপরাহ্ণ
পটুয়াখালীর রাঙ্গাবালীতে এসএসসি পরীক্ষায় একটি স্কুলে কেউ পাস করেনি

অনলাইন ডেস্ক // এসএসসি পরীক্ষায় পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের চরগঙ্গা আদর্শ মাধ্যমিক বিদ্যালয় থেকে অংশ নেওয়া কোনো পরীক্ষার্থী পাস করেনি।

সোমবার এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের পর এনিয়ে শিক্ষার্থী ও অভিভাবকরা হতাশাগ্রস্ত হয়ে পড়েন।

জানা গেছে, ২০১৯ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় চরগঙ্গা আদর্শ মাধ্যমিক বিদ্যালয় থেকে ৩৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেন। তারা সবাই মানবিক বিভাগের শিক্ষার্থী। তবে সোমবার এসএসসি পরীক্ষার ফল প্রকাশ হলে জানা যায়, এবার এসএসসি পরীক্ষায় অংশ নেওয়া ওই বিদ্যালয়ের কোনো শিক্ষার্থী পাস করেনি। এনিয়ে এলাকায় ব্যাপক আলোচনা-সমালোচনা চলছে।

অভিভাবক ও স্থানীয় লোকজনের দাবি, বিদ্যালয়ের শিক্ষকরা মানসম্পন্ন পাঠদান না করানোর কারণে এমন ফলাফল। মানসম্পন্ন পাঠদান করানো হলে নিশ্চয়ই ভালো ফলাফল আশা করা যেত বলে তারা মনে করেন।

ওই বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ওমর ফারুক বলেন, ‘মূলত গণিত, ইংরেজি ও তথ্য বিষয়ের শিক্ষক আগে ছিল না। অন্য বিষয়ের শিক্ষরা মোটামুটি ক্লাস নিত। যার কারণে এরকম ফলাফল হয়েছে। এখন দুই মাস আগে ওই তিন বিষয়ের শিক্ষক যোগদান করেছে।’

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোকলেছুর রহমান বলেন, বিষয়টি সরেজমিনে তদন্ত করে দেখব। ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসমা বেগম আমাকে বলেছেন ১৮ জনের মতো শিক্ষার্থী পাস করার কথা। কিন্তু কেন, পাস করল না বুঝতে পারছি না। আমি রি-এক্সাম আবেদন করব।

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
[tabs]