Barisal Report .Com । বরিশাল রিপোর্ট .কম

ঢাকা, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং


প্রকাশ : ফেব্রুয়ারি ৮, ২০১৯ , ৫:০১ অপরাহ্ণ
বরিশালের ৯ উপজেলায় আ’লীগের প্রার্থী হলেন যারা

অনলাইন ডেস্ক// উপজেলা নির্বাচনকে সামেন রেখে বরিশাল জেলার ১০টি উপজেলার মধ্যে ৯টি উপজেলায় নির্বাচনী হওয়া বইছে। তবে ব্যতিক্রম মেহেন্দিগঞ্জ উপজেলায়। মেহেন্দিগঞ্জ উপজেলা পরিষদের মেয়াদ শেষ না হওয়ায় তফসিল ঘোষণা হয়নি।

তবে এরইমধ্যে বাকি ৯ উপজেলায় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী নির্ধারণ করেছে স্থানীয় আওয়ামী লীগ। ১৭১ মনোনয়ন প্রত্যাশীর মধ্যে থেকে যাচাই বাছাই শেষে ২৭ জনের তালিকা চূড়ান্ত করা হয়েছে। বর্তমান চেয়ারম্যান ৯ জনের মধ্যে ৬ জনই আছেন এ তালিকায়। আর নতুন মুখ রয়েছেন ৩ জন। তবে আশা ছাড়েননি তালিকা থেকে বাদ যাওয়া মনোনয়ন প্রত্যাশীরা।

দলের দায়িত্বশীল একাধিক সূত্র জানায়, মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার শেষে জেলা আওয়ামী লীগ নেতারা ৯ উপজেলার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের একক নাম চূড়ান্ত করেছেন। এই তালিকা কেন্দ্রীয় আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডে পাঠানো হবে। সেখান থেকে দলীয় প্রতীকের প্রার্থী নিশ্চিত করা হবে।

বরিশাল সদরে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ও বর্তমান চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু এবং ভাইস চেয়ারম্যান হলেন নতুন মুখ মাহবুবুর রহমান মধু ও বর্তমান ভাইস চেয়ারম্যান রেহেনা বেগম।

বাকেরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান সামসুল আলম চুন্নু এবং ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি নতুন মুখ মিজানুর রহমান ও বর্তমান ভাইস চেয়ারম্যান তাহমিনা বেগম।

গৌরনদী উপজেলায় বর্তমান চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী এবং ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ফরহাদ মুন্সী ও নতুন মুখ জিনিয়া আফরোজ হেলেন।

বানারীপাড়ায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি গোলাম ফারুক ও ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান শরীফ উদ্দিন আহম্মেদ কিসলু ও তাসলিমা বেগম ফ্লোরা।

মুলাদীতে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম মিঠু এবং ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাইনুল আহসান সবুজ ও বর্তমান চেয়ারম্যান শামীমা নাসরিন।

হিজলায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ টিপু সিকদার এবং ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান এনায়েত হোসেন হাওলাদার ও বর্তমান ভাইস চেয়ারম্যান মোহসেনা বেগম।

আগৈলঝাড়ায় চেয়ারম্যান পদে নতুন মুখ উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি রইচ সেরনিয়াবাত ও ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম ও বর্তমান ভাইস চেয়ারম্যান মলিনা রাণী রায়। তবে বর্তমান চেয়ারম্যান গোলাম মোর্তুজা খানের ঠাঁই মেলেনি তালিকায়।

উজিরপুর উপজেলায় চেয়ারম্যান পদে নতুন মুখ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ সিকদার বাচ্চু ও ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান বর্তমান ভাইস চেয়ারম্যান রন্টু বাইন ও নতুন মুখ বিউটি খানম। চূড়ান্ত তালিকায় বর্তমান চেয়ারম্যান মো.হাফিজুর রহমান ইকবালের নাম রাখা হয়নি।

বাবুগঞ্জে চেয়ারম্যান পদে নতুন মুখ উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী এমদাদুল হক দুলাল এবং ভাইস চেয়ারম্যান পদে নতুন মুখ ইকবাল আজাদ ও সাবেক ভাইস চেয়ারম্যান ফারজানা ওহাব। চূড়ান্ত তালিকায় নাম নেই বর্তমান বাবুগঞ্জ উপজেলা চেয়ারম্যান সরদার খালেদ হোসেন স্বপনের।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস জানান, মনোনয়ন প্রত্যাশী ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দের সর্বসম্মতিতে প্রত্যেক উপজেলায় দলীয় চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের একক নাম চূড়ান্ত করা হয়েছে।

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
[tabs]
এই পাতার আরো খবর