Barisal Report .Com । বরিশাল রিপোর্ট .কম

ঢাকা, ২২শে এপ্রিল, ২০১৯ ইং


প্রকাশ : ফেব্রুয়ারি ১০, ২০১৯ , ৬:৩১ অপরাহ্ণ
বরিশালে বিএনপি’র ৪৭ নেতাকর্মীর জামিন চাঁদাবাজী মামলায়

অনলাইন ডেস্ক//বরিশাল মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক সাবেক ওয়ার্ড কাউন্সিলর জিয়াউদ্দিন সিকদার জিয়াসহ বিএনপির ৪৭ নেতাকর্মীর জামিন মঞ্জুর করেছে আদালত। নগরীর রূপাতলী এলাকায় চাঁদার দাবিতে মহানগর আওয়ামী লীগের ২৫ নম্বর ওয়ার্ডের প্রচার ও প্রকাশনা সম্পাদককে মারধর করে টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগে এই মামলা দায়ের করা হয়।

জানা গেছে, উচ্চাদালতের জামিনের মেয়াদ শেষে ওই ৪৭ নেতাকর্মী রবিবার বরিশালের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদালতের বিচারক মো. মারুফ আহমেদ আগামী ধার্য্য তারিখ পর্যন্ত তাদের জামিন মঞ্জুর করেন।
জিয়া সিকদার ছাড়াও জামিনপ্রাপ্তদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন মহিউদ্দিন মুন্সি, সাইফুল ইসলাম, বাসেদ দেওয়ান, রাজিব, আলী দপ্তরী, রাজ্জাক সিকদার, তানজিল, রফিক খান, জাহাঙ্গীর খান, কাওছার মোল্লা, আবু হুরায়রা, লিটন মৃধা, হাকিম হাওলাদার, মোতালেব ওরফে মতু হাওলাদার, হানিফ মোল্লা সহ ৪৭ জন।

মামলা সূত্রে জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে ২৫ নম্বর ওয়ার্ডের প্রচার ও প্রকাশনা সম্পাদক ওয়াদুদুর রহমান সোহেলের কাছে বিএনপির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়াউদ্দিন সিকদারের নাম ভাঙ্গিয়ে এজাহারনামীয় আসামি কাওছার মোল্লাসহ অন্যান্যরা ৫ লাখ টাকা চাঁদা দা্বি করে। সোহেল চাঁদা দিতে অপারগতা জানালে কাওছারসহ অন্যান্যরা তাকে দেখে নেোয়ার হুমকি দেয়।

এরই ধারাবাহিকতায় গত ২৪ ডিসেম্বর ওয়াদুদুর রহমান সোহেল নৌকা প্রতীকের প্রার্থীর পক্ষে প্রচারনা চালাতে বাসা থেকে বের হয়ে উকিল বাড়ি সড়কে পৌঁছালে জিয়াউদ্দিনসহ অন্যান্যরা তার পথরোধ করে। এ সময় তাদের দাবিকৃত ৫ লাখ টাকার জন্য সোহেলকে পিটিয়ে আহত করে। আসামিরা এসময় সোহেলের সঙ্গে থাকা ১২ হাজার ৫০০ টাকা ছিনিয়ে নেয়।

এ ঘটনায় ওয়াদুদুর রহমান সোহেল বাদী হয়ে ২৬ ডিসেম্বর কোতয়ালী মডেল থানায় মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়াউদ্দিন সিকদারসহ বিএনপির ৫০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা আরও ২৫/৩০ জনকে অভিযুক্ত করা হয়।

মামলা দায়েরের পর জিয়াউদ্দিনসহ ৪৭ নেতাকর্মী উচ্চাদালত থেকে আগাম জামিন নেয়। রবিবার উচ্চাদালতের দেয়া জামিনের মেয়াদ শেষে ওই ৪৭ নেতাকর্মী নিন্মাদালতে আত্মসর্মপন করে জামিন আবেদন করেন। আদালত আগামী ২৬ ফেব্রুয়ারী মামলার ধার্য্য তারিখ পর্যন্ত তাদের জামিন বর্ধিত করেন।

মামলার অভিযোগ অস্বীকার করে মহানগর বিএনপি’র ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া বলেন, জাতীয় নির্বাচন থেকে দূরে রাখতে বিএনপি নেতাকর্মীদের নামে ‘গায়েবী’ মামলা দায়ের করা হয়েছিলো।

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
[tabs]