Barisal Report .Com । বরিশাল রিপোর্ট .কম

ঢাকা, ২৪শে মে, ২০১৯ ইং


প্রকাশ : এপ্রিল ১৯, ২০১৯ , ৬:১২ অপরাহ্ণ
বরিশালে মন্দিরের ছয়টি প্রতিমা ভাংচুর ॥ লুট

বরিশাল রিপোর্ট॥ জেলার আগৈলঝাড়া উপজেলার পূর্ব পতিহার গ্রামের সরকার বাড়ির সার্বজনীন রাধা গোবিন্দ পাকা মন্দিরের গ্রিল ভেঙ্গে ছয়টি প্রতিমা ভাংচুর করে দুর্বৃত্তরা স্ব^র্ণালংকার ও প্রনামী বাক্সের টাকাসহ পূজার কাসা-পিতলের সরঞ্জাম লুট করে নিয়েছে। খবর পেয়ে শুক্রবার সকালে মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহ, জেলা পুলিশ সুপার, ইউএনও, অতিরিক্তি পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

জানা গেছে, বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে উপজেলার গৈলা ইউনিয়নের পূর্ব পতিহার গ্রামের সরকার বাড়ির সার্বজনীন রাধা গোবিন্দ মন্দিরের গ্রিল ভেঙ্গে দুর্বৃত্তরা মন্দিরে প্রবেশ করে রাধা-কৃষ্ণ বিগ্রহ, গৌর-নিতাই, লক্ষ্মী-নারায়ণ প্রতিমার হাত ও মাথা ভাংচুর করে বিচ্ছিন্ন করে। এসময় দুর্বৃত্তরা প্রতিমার গায়ে থাকা স্বর্ণের টিপ, টিকলি, প্রনামী বাক্সের টাকা ও মন্দিরে পূজায় ব্যবহৃত কাসা-পিতলের প্রায় ১৫ কেজি ওজনের থালা বাসন লুট করে নিয়ে যায়।

শুক্রবার ভোরে মন্দির সংলগ্ন বাসিন্দা আরতী শীল মন্দিরে প্রনাম করতে গিয়ে প্রতিমা ভাংচুর করা দেখে ডাকচিৎকার শুরু করলে স্থানীয়রা এগিয়ে এসে পুলিশকে খবর দেয়। থানার ওসি মোঃ আফজাল হোসেন জানান, এ ঘটনায় শুক্রবার দুপুরে মন্দির কমিটির সভাপতি পরাণ চন্দ্র শীল বাদি হয়ে অজ্ঞাতনামা আসামি করে থানায় মামলা দায়ের করেছেন।

তিনি আরও জানান, ঘটনাস্থল থেকে বেশ কিছু আলামত জব্দ করা হয়েছে। ওই আলামতের সূত্রধরে পুলিশ তদন্তকাজ শুরু করেছে।

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
[tabs]