Barisal Report .Com । বরিশাল রিপোর্ট .কম

ঢাকা, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৯ ইং


প্রকাশ : জানুয়ারি ১৭, ২০১৯ , ৪:৪৬ অপরাহ্ণ
বরিশাল নগরীতে সাংবাদিক নির্যাতনের বিচার দাবীতে মানববন্ধন ও সমাবেশ

বরিশাল রিপোর্ট॥ কেন্দ্রীয় কারাগারের জেলারের উপস্থিতিতে কারারক্ষীদের দ্বারা বরিশালের সিনিয়র ফটো সাংবাদিক শামীম আহমেদকে নির্মম নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে নগরীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় অশি^নী কুমার টাউন হলের সামনের সড়কে এ কর্মসূচির আয়োজন করে বরিশাল নিউজ এডিটর কাউন্সিল।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে একাত্মতা প্রকাশ করে সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের নেতারা বলেন, গত ১২ জানুয়ারি দুপুরে কারারক্ষীদের পাচার করা গম কোতোয়ালী পুলিশ আটক করে। খবর পেয়ে সিনিয়র ফটো সাংবাদিক ঘটনাস্থলে পৌঁছেন।

এসময় কোতোয়ালী পুলিশ কর্তৃক আটক পাচারকৃত মালামাল জেলার ইউনুস জামানের নেতৃত্বে ৮/১০ কারারক্ষী ছিনিয়ে নেয়ার সময় ফটো সাংবাদিক শামীম আহমেদ তার ক্যামেরায় ঘটনার দৃশ্য ধারণ করেন। এতে ক্ষিপ্ত হয়ে কারারক্ষীরা জেলারের উপস্থিতে সাংবাদিক শামীমকে অমানুষিক নির্যাতন করে।

এ ঘটনায় কারাগার কর্তৃপক্ষ পাঁচ কারারক্ষীকে সমায়কি বরখাস্ত করলেও এর স্থায়ী শাস্তি বা বিচার করেননি।

বরিশাল নিউজ এডিটর কাউন্সিলরের সভাপতি হাসিবুল ইসলামের সভাপতিত্বে কারারক্ষীদের স্থায়ী দৃষ্টান্তমূলক বিচার দাবী করে সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক আকতার ফারুক শাহীন, পুলক চ্যাটার্জি, এসএম জাকির হোসেন, মুরাদ আহমেদ, সুশান্ত ঘোষ, বিধান সরকার, কাজী মিরাজ মাহমুদ, এএম আমজাদ হোসাইন, ফেরদৌস সোহাগ, রাহাত খান, ফিরোজ মোস্তফা, গোপাল সরকার প্রমুখ।

মানববন্ধন কর্মসূচিতে ইলেক্টনিক্স মিডিয়া, জাতীয় ও স্থানীয় প্রিন্ট মিডিয়ার, বরিশাল ফটো জার্নালিষ্ট এসোসিয়েশন, অনলাইন মিডিয়া এসোসিশনের সকল পর্যায়ের সংবাদ কর্মীরা অংশগ্রহন করেন।

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
[tabs]
এই পাতার আরো খবর