Barisal Report .Com । বরিশাল রিপোর্ট .কম

ঢাকা, ২৬শে মে, ২০১৯ ইং


প্রকাশ : ফেব্রুয়ারি ২৮, ২০১৯ , ৫:৪৩ অপরাহ্ণ
বরিশাল সদর উপজেলায় ভিপি আনোয়ারের সাথে রিন্টুর গোপন সমঝোতার গুঞ্জন!

অনলাইন ডেস্ক// বরিশাল সদর উপজেলায় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী সাইদুর রহমান রিন্টু চেয়ার ধরে রাখতে বিদ্রোহী প্রার্থীর সাথে আপোষরফার একটি গুঞ্জন ছড়িয়ে পড়েছে। শোনা যাচ্ছে বর্তমান চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টুর একমাত্র প্রতিদ্বন্দ্বি ভিপি আনোর হোসেন যে কোন সময় তার মনোনয়ন প্রত্যাহার করে নিতে পারেন। এমনটিও শোনা যাচ্ছে বিনিময়ে ভিপি আনোয়ার বড় ধরণের সুবিধা পাচ্ছেন রিন্টুর তরফ থেকে (!) এই বিষয়টি নিয়ে বরিশালের সর্বত্র কানাঘুষা চলছে।

যদিও দুই প্রার্থীর কেউই বিষয়টি নিয়ে মুখ খুলছেন না। কিন্তু তাদেরে মধ্যে যে রফাদফার সম্ভাবনা তৈরি হয়েছে সেই খবরটি সূত্রের জোরালো দাবির কারণে কিছুতেই উড়িয়ে দেয়া যাচ্ছে না। যেই বিষয়টি উভয় প্রতিদ্বন্দ্বির কর্মীদের সাথে আলাপচারিতায় নিশ্চিত হওয়া গেছে।’

এমতাবস্থায় দুই প্রার্থীর ঘনিষ্ট একাধিক সূত্র বলছে- বৃহস্পতিবার বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ে মনোনয়ন যাচাই বাচাই শেষে উভয়েই বৈধ হয়েছেন। মূলত এর পরপরই নির্বাচনি মাঠ থেকে সরে যেতে রিন্টুর তরফ থেকে বিশেষ প্রস্তাব আসে আনোয়ারের কাছে। যদিও তিনি তাৎক্ষণিক কোন মন্তব্য না করলেও ভেবে দেখার প্রতিশ্রুতি দিয়েছেন বলে দাবি ওই সূত্রটির।

অপর একটি সূত্র জানিয়েছে- বর্তমান চেয়ারম্যান বরিশাল মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি সাইদুর রহমান রিন্টু কোন মতে চেয়ারটি হারাতে চাইছেন না। যে কারণে নির্বাচনী ঝুঁকিতে না গিয়ে তিনি প্রতিদ্ব›িদ্ব একমাত্র প্রার্থীর সাথে সমঝোতায় যেতে চাইছেন। অবশ্য তাদের মধ্যে ইতিমধ্যে একটি গোপন সমঝোতার আভাসও পাওয়া গেছে।

এমতাবস্থায় রিন্টু চাইছেন- ভিপি আনোয়ার যেন তার মনোনয়নপত্রটি প্রত্যাহার করে নেন। যার মধ্যদিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে পারেন তিনি। কিন্তু তৎসময় আওয়ামী লীগের তুখোর নেতা আনোয়ার শেষাবধি রিন্টুর প্রস্তাব মেনে নিবেন নাকি প্রার্থীতায় অনঢ় থাকবেন তা নিয়েও আলোচনার কমতি নেই।

এমন বাস্তবতায় ভিপি আনোয়ার বলছেন- সমঝোতার কোন প্রশ্নই আসে না। এখন মনোনয়ন প্রত্যহার মানে আমার রাজনৈতিক জীবনের অবসান ঘটানো। এবং কলঙ্কেরও বটে। কারণ আজ বৃহস্পতিবার যাচাই বাচাই শেষ হয়েছে। আগামী ৮ মার্চ প্রতীক বরাদ্দ হবে। এই মুহূর্তে প্রতিদ্বন্দ্বি প্রার্থীর লোকজন কে কি বলছে তাকে কিছু আসে যায় না। আমি নির্বাচনে অংশ নেব এটাই সিদ্ধান্ত।

এই প্রসঙ্গে জানতে নৌকা মনোনীত প্রার্থী সাইদুর রহমান রিন্টুর সাথে যোগাযোগের জন্য একাধিকবার তার ব্যবহৃত মুঠোফোনে কল দিয়েও পাওয়া যায়নি।’

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
[tabs]