Barisal Report .Com । বরিশাল রিপোর্ট .কম

ঢাকা, ১৯শে অক্টোবর, ২০১৮ ইং

প্রকাশ : সেপ্টেম্বর ১৮, ২০১৮ , ৫:০৭ অপরাহ্ণ
বাবুগঞ্জে ভাসমান স্কুল পরিদর্শনে অষ্ট্রেলিয়ান হাই কমিশনার জুলিয়া নিব্লেট

আব্দুল্লাহ মামুনঃ বরিশাল বাবুগঞ্জের বেঁদে ও ভাষানী সম্প্রদায়ের শিশুদের জন্য প্রতিষ্ঠিত ভাসমান স্কুল পরিদর্শন করেন বাংলাদেশে নিযুক্ত অষ্ট্রেলিয়ান হাই কমিশনার জুলিয়া নিব্লেট। তিনি গতকাল মঙ্গলবার সকাল ১১ টায় বরিশাল বাবুগঞ্জের মীরগঞ্জ আড়িয়াল খাঁ নদীতে অবস্থিত নৌকায় বসবাসরত বেঁদে সম্প্রদায়ের শিশুদের শিক্ষাদানের জন্য প্রতিষ্ঠত ব্যতিক্রমধর্মী বোডবেইজ ভাসমান স্কুল পরিদর্শন করেন।

এ সময় শিশুরা হাই কমিশনারকে বাংলাদেশের জাতীয় সংগীত পরিবেশন,কবিতা আবৃতি করেন শুনান। অষ্ট্রেলিয়ার হাই কমিশনার জুলিয়া নিব্লেট সমাজের সুবিধা বঞ্চিত এই শিশু শিক্ষার্থীদের প্রতিভা দেখে মুগ্ধ হন। পরে হাই কমিশনার ভলাটরি অর্গানাইজেশন ফর সোস্যাল ডেভেলপমেন্ট (ভোসড) কর্তৃক বাস্তবায়িত ও অষ্ট্রেলিয়ান হাইকমিশনের সহযোগিতায় পরিচালিত স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে এক মতবিনিময় সভা করেন।

মতবিনিময় কালে তিনি বলেন সমাজের সুবিধা বঞ্চিত এই শিক্ষার্থীরা শিক্ষার প্রাথমিক ধাপ অতিক্রম করে নূন্যতম শিক্ষা যোগ্যতা অর্জন করে ভবিষ্যতে সমাজ উন্নয়ন ও অর্থনৈতিক ভাবে বিশেষ অবদান রাখতে পারবে।

তিনি বলেন ভাসমান সম্প্রদায়ের শিশুদের জন্য এমন উদ্যোগে সহযোগিতা করতে পেরে আমি আনন্দিত। অষ্ট্রেলিয়ার হাই কমিশনার জুলিয়া নিব্লেট বলেন এক বছর আগে ভলাটরি অর্গানাইজেশন ফর সোস্যাল ডেভেলপমেন্ট (ভোসড) এর সাথে চুক্তিবদ্ধ হয়ে এক বছর পরে এসে শিক্ষার্থীদের এমন মুখোরিত পরিবেশ দেখে আমি অবিভূত,ভোডস আমাদের সাথে কথা রেখেছেন।

আমরা আগামীতেও এই খুঁদে শিক্ষার্থদের সাথে সকল কাজে পাশে থাকবো। এ সময় অভিভাবকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি। এসময় উপস্তিত ছিলেন বাবুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুজিত হাওলাদার,ভলাটরি অর্গানাইজেশন ফর সোস্যাল ডেভেলপমেন্ট (ভোসড) এর নির্বাহী পরিচালক রবিন্দ্রনাথ বড়–য়া, বাবুগঞ্জ থানার ওসি দিবাকর চন্দ্র দাস, প্রকল্প কোÑঅর্ডিনেটর মোঃ দেলোয়ার হোসেন, মনিটরিং কর্মকর্তা মোঃ শাহ আলম তালুকদার, মেহেদী হাসান,বিশ^নাথ, মহিমা সংকর দত্ত, ইউপি সদস্য জামাল হোসেন পুতুল, মোসা রহিমা বেগম প্রমূখ।

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
[tabs]