Barisal Report .Com । বরিশাল রিপোর্ট .কম

ঢাকা, ২৪শে মে, ২০১৯ ইং


প্রকাশ : এপ্রিল ১৮, ২০১৯ , ৫:৪২ অপরাহ্ণ
বিনামূল্যের ভিজিডি কার্ড তিন হাজার টাকা করে বিক্রি

 বরিশাল রিপোর্ট॥ জেলার বানারীপাড়া উপজেলার বাইশারী ইউনিয়নে বিনামূল্যের ভিজিডির কার্ড টাকার বিনিময়ে বিক্রি করা হচ্ছে। প্রতিটি কার্ড সর্বোচ্চ তিন হাজার টাকায় বিক্রি করা হয়েছে বলে অভিযোগ করেছেন ওই ইউনিয়নের একাধিক বাসিন্দারা।

এনিয়ে বাইশারী ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা এমবি মাসুদ পারভেজ ভিজিডির তালিকা সুষ্ঠ ও সঠিকভাবে বিতরণ না হওয়ায় প্রতিকার চেয়ে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে লিখিতভাবে অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগে জানা গেছে, ২০১৯-২০২০ অর্থবছরের ভিজিডি’র প্রকৃত সুবিধাভোগিদের নামে কার্ড না দিয়ে টাকার বিনিময়ে গোপনে তালিকা প্রস্তুত করেছে ইউপি চেয়ারম্যান ও কতিপয় সদস্য । অভিযোগে তিনি বাইশারী ইউপি চেয়ারম্যান মাইনুল হাসান, কতিপয় মেম্বর ও তাদের দালালদের বিরুদ্ধে ভিজিডি কার্ড প্রতি তিন হাজার টাকা নেওয়ার অভিযোগ করেছেন। তবে বাইশারী ইউপি চেয়ারম্যান মাইনুল হাসান ভিজিডি কার্ডে টাকা গ্রহণের বিষয়টি অস্বীকার করেছেন।

অপরদিকে মাসুদ পারভেজের অভিযোগটি আমলে নিয়ে এ বিষয়ে সংশ্লিষ্ট দপ্তরকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোঃ মাসুদুর রহমান স্বাক্ষরিত একটি চিঠি ইস্যু করা হয়েছে। বানারীপাড়া উপজেলা নির্বাহী অফিসার শেখ আব্দুল্লাহ সাদীদ জানান, মন্ত্রণালয়েরপত্র পাওয়ার পর বিষয়টি তদন্তের জন্য উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে। তিনি বলেন, তদন্ত রিপোর্ট হাতে পাওয়ার পরই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
[tabs]