Barisal Report .Com । বরিশাল রিপোর্ট .কম

ঢাকা, ২৬শে মে, ২০১৯ ইং


প্রকাশ : ফেব্রুয়ারি ২৮, ২০১৯ , ৬:১০ অপরাহ্ণ
ভারতীয় পাইলটকে মুক্তির ঘোষণা দিলেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক//আগামীকাল শুক্রবার মুক্তি পাচ্ছেন পাকিস্তানে আটক ভারতীয় পাইলট উইং কমান্ডার ভি অভিনন্দন বর্তমান।বৃহস্পতিবার পাক ন্যাশনাল অ্যাসেম্বলিতে এমন ঘোষণা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। খবর দ্য ডন।ইমরান খান বলেন, শান্তির বার্তা দিতেই ভারতীয় পাইলটকে ফেরানো হচ্ছে।

তবে এ বিষয়ে আন্তর্জাতিক বিশ্লেষকরা বলছেন, সামরিক সক্ষমতা এবং প্রবল কূটনৈতিক তৎপরতাতেই এটা সম্ভব হচ্ছে।

বিশ্লেষকরা মনে করেন, ভারতীয় কমান্ডার অভিনন্দন বর্তমানকে ফেরালে যদি পাক-ভারত উত্তেজনা প্রশমিত হয়, তাতে আপত্তি নেই পাকিস্তানের। এ ব্যাপারে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে কথা বলতে চান ইমরান খান।

পাকিস্তানের আকাশসীমায় ঢোকায় দুই ভারতীয় বিমান ভূপাতিত করার দাবি করে পাকিস্তান। এ সময় ভারতীয় বিমানবাহিনীর দুই পাইলটকে আটক করে পাক সেনারা।

পাকিস্তানে বিমান হামলা চালাতে গিয়ে আহত অবস্থায় আটক হন ভারতীয় বিমানবাহিনীর পাইলট উইং কমান্ডার অভিনন্দন। আহত অভিনন্দনকে চিকিৎসা দেয় পাকিস্তান সেনাবাহিনী।এর পর পাকিস্তান ভারতীয় পাইলট আটকের একটি ভিডিও প্রকাশ করে।

সংবাদমাধ্যমে ভারতীয় বিমানবাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বলেন, আমরা দুই প্রতিবেশী শত্রু রাষ্ট্র হলেও পাকিস্তান আর্মি আমাকে আটকের পর চিকিৎসা দিয়েছে। সম্মান করেছে। পাক সেনারা খুবই ভদ্রলোক। আমি মনে করি পাকিস্তান আর্মি থেকে আমাদের ব্যবহার শেখার আছে।

অভিনন্দন আরও বলেন, যারা পাকিস্তান সেনাদের বদনাম করেন তারা না জেনে করেন।

এ সময় পাকিস্তান সেনাদের এক সিনিয়র অফিসার বলেন, শত্রুদের প্রতি সদয় হওয়া, তাদের সঙ্গে ভালো ব্যবহার করা আল্লাহর রাসূলের নির্দেশ। পাকিস্তানের মুসলমান রাসূল (সা.) এর নির্দেশ পালন করছে মাত্র।

এছাড়া গত ১৪ ফেব্রুয়ারি ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী গাড়িবোমা বিস্ফোরণে ভারতের ৪০ জনেরও বেশি জওয়ান নিহত হয়। পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ এই হামলার দায় স্বীকার করে। এরপরই প্রতিবেশী দুই দেশের মধ্যে উত্তজনা ছড়িয়ে পড়ে।

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
[tabs]