Barisal Report .Com । বরিশাল রিপোর্ট .কম

ঢাকা, ২৪শে মে, ২০১৯ ইং


প্রকাশ : মে ৭, ২০১৯ , ৯:৩৪ অপরাহ্ণ
মাহে রমজান উপলক্ষে পণ্যের মান বজায় রাখতে হুঁশিয়ারী

অনলাইন ডেস্ক //বরিশাল জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশনায় মাহে রমজান উপলক্ষে নগরীর বিভিন্ন স্থানে ভোক্তা অধিকার মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

আজ মঙ্গলবার (৭ মে) দুপুরের দিকে নগরীর বিভিন্ন বাজার গুলোতে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জয়দেব চক্রবর্তী এবং রুম্পা ঘোষ।

বরিশাল নগরীর নতুন বাজার এলাকার মোবাইল কোর্ট পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জয়দেব চক্রবর্তী এবং বাংলাবাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন  এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রুম্পা ঘোষ।
পবিত্র মাহে রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণ এবং পণ্যের গুনগত মান বজায় রাখতে এ অভিযান পরিচালিত হয়।
এসময় তারা বাজার ব্যবস্থা রমজানে মুনাফালোভী অসাধু ব্যবসায়ীদের প্রতারণা হতে সাধারণ জনগণের ভোগান্তি লাঘবে, নিত্য প্রয়োজনীয় বাজার সামগ্রী মূল্য তালিকা, অতিরিক্ত মূল্য আদায়, পরিস্কার পরিচ্ছন্নতা, খাবারের গুনগত মান বজায় রাখার পাশাপাশি অস্বাস্থ্যকর নোংরা পরিবেশ রোধ, খাবারের নিম্নমান, পোড়া তেলের ব্যবহার, ফ্রিজে সংরক্ষিত অনেক দিনের পুরনো মাছ মাংস, খাদ্য অস্বাস্থ্যকর পরিবেশে প্রস্তুতকরণ ইত্যাদি বিষয়ে তদারকি করেন এবং ব্যবসাহী এবং ক্রেতাদের এ বিষয়ে সচেতন করে।

পরবর্তীতে এমন কোন পরিস্থিতি পাওয়া গেলে সেই দোকানদার এবং ব্যবসায়ীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে হুঁশিয়ারী প্রদান করেন। এ সময় আইনশৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন কোতয়ালী মডেল থানা পুলিশ।

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
[tabs]