Barisal Report .Com । বরিশাল রিপোর্ট .কম

ঢাকা, ২১শে এপ্রিল, ২০১৯ ইং


প্রকাশ : এপ্রিল ১০, ২০১৯ , ৪:৫২ অপরাহ্ণ
যৌণ নিপীড়নের অভিযোগে ববি’র সাবেক রেজিষ্ট্রার স্থায়ীভাবে চাকরিচ্যুত

বরিশাল রিপোর্ট॥ যৌণ নিপীড়নের অভিযোগ প্রমানিত হওয়ায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সাবেক রেজিষ্ট্রার মনিরুল ইসলামকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১ টার দিকে মোবাইল ফোনে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন ববি’র উপাচার্য ড. এসএম ইমামুল হক।

তিনি বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাবেক রেজিষ্ট্রার মনিরুল ইসলামকে এরআগে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছিলো। মঙ্গলবার রাতে ঢাকার কলাবাগানে বিশ্ববিদ্যালয়ের লিয়াজো অফিসে সিন্ডিকেটের সভার মাধ্যমে স্থায়ীভাবে চাকরিচ্যুতর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সূত্রমতে, ২০১৮ সালে বিশ্ববিদ্যালয়ে চাকরি প্রত্যাশী এক তরুণীর সাথে অনৈতিক কর্মকান্ডের অভিযোগ ওঠে রেজিষ্ট্রার মনিরুল ইসলামের বিরুদ্ধে। এ সংক্রান্ত একটি ভিডিও ফুটেজ ওইসময় ভাইরাল হয়।

ভিডিও প্রমাণসহ রেজিষ্ট্রার মনিরুলের বিচারের দাবিতে ভিসির কাছে লিখিত আবেদন করে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। অভিযোগের প্রেক্ষিতে ভিসি সিন্ডিকেটের তিন সদস্যর সমন্বয়ে একটি তদন্ত কমিটি গঠণ করেন।

তদন্ত কমিটির প্রতিবেদনের প্রেক্ষিতে চলতি বছরের ২৪ জানুয়ারি সিন্ডিকেট সভায় রেজিষ্ট্রার মনিরুল ইসলামকে সাময়িকভাবে বরখাস্ত করা হয় এবং নতুন রেজিষ্ট্রারের দায়িত্ব দেয়া হয় বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন ড. মোঃ হাসিনুর রহমানকে।####

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
[tabs]