Barisal Report .Com । বরিশাল রিপোর্ট .কম

ঢাকা, ২৩শে মে, ২০১৯ ইং


প্রকাশ : মার্চ ৯, ২০১৯ , ১০:৩৪ অপরাহ্ণ
শহীদ পরিবারের সম্পত্তি দখলে মরিয়া এক প্রভাবশালী

*প্রশাসনের হস্তক্ষেপ কামনা
বরিশাল রিপোর্ট॥ ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে পাক সেনাদের বুলেটে নিহত হিন্দু সম্প্রদায়ের শহীদ পরিবারের সম্পত্তি জোরপূর্বক দখল করে নিতে মরিয়া হয়ে উঠেছে এক প্রভাবশালী। ঘটনাটি জেলার গৌরনদী উপজেলার ধুরিয়াইল এলাকার। পৈত্রিক সূত্রে পাওয়া একমাত্র সহয় সম্পত্তি রক্ষার জন্য ওই পরিবারের সদস্যরা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা করেছেন।

জানা গেছে, স্বাধীনতা যুদ্ধের উত্তাল মুহুর্তে উপজেলার উত্তর চাঁদশী গ্রামের বাসিন্দা মৃত কেশব চন্দ্র দত্তের স্ত্রী মনি রানী দত্ত পাক সেনাদের বুলেটে শহীদ হন। ওইসময় পাকিদের বুলেটে আঘাতপ্রাপ্ত হন নিহতের বাকপ্রতিবন্ধী পুত্র চিত্ত রঞ্জন দত্ত ভুলু।

স্বাধীনতার পরবর্তী সময়ে তারা পৈত্রিকসূত্রে পাওয়া সহায় সম্পত্তি ভোগ দখল করে আসছেন।

চিত্ত রঞ্জন দত্তের পুত্র উত্তম দত্ত জানান, সম্প্রতি সময়ে তার কাকা শংকর কুমার দত্ত ওয়ারিশ সূত্রে পাওয়া ধুরিয়াইল মৌজার ৫০২ নং খতিয়ানের ১৩০২ নং দাগের ৮৩ শতক জমি জনৈক দলিল লেখক জিয়াউদ্দিনের কাছে বিক্রি করেন। তিনি (উত্তম) অভিযোগ করেন, বর্তমানে ওই ক্রেতা ও তার সহযোগিরা একই দাগের তার বাবার ওয়ারিশ সূত্রে পাওয়া বাকি ৮৩ শতক জমি দখল করার জন্য মরিয়া হয়ে উঠেছে।

অতিসম্প্রতি স্কেভেটার মেশিন দিয়ে তাদের (উত্তম) সম্পত্তির মাটি কাটার সময় বাঁধা দেয়ায় তারা পুরো সম্পত্তি জবর দখল করার জন্য হুমকি প্রদর্শন করেন। এতে তারা চরম হতাশাগ্রস্থ হয়ে পরেছেন।

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
[tabs]