Barisal Report .Com । বরিশাল রিপোর্ট .কম

ঢাকা, ২১শে এপ্রিল, ২০১৯ ইং


প্রকাশ : এপ্রিল ১১, ২০১৯ , ৫:১৬ অপরাহ্ণ
সত্যিকার অর্থে আমরা দূর্নীতিমুক্ত হতে পারলে দেশ এগিয়ে যাবে : দুদক কমিশনার

অনলাইন ডেস্ক / / বরিশাল জেলা ও উপজেলা শ্রেষ্ঠ দূর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের মধ্যে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি কেন্দ্রীয় দূর্নীতি দমন কমিশন (দুদক) কমিশনার ড. মোঃ মোজাম্মেল হক খান বলেছেন, সত্যিকার অর্থে আমরা দূর্নীতি মুক্ত হতে পারলে বাংলাদেশ সবার চেয়ে এগিয়ে যাবে। আগে জানতাম দেশে দূর্নীতি হচ্ছে এখন দেখতে পাই দূর্নীতি কত প্রকার কত রকম তা এখন প্রতিটি সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানে দেখতে পাচ্ছি। তথ্য অধিকার আইন দিয়ে কিছুই পাওয়া যাবে না আগে নিজেদের জানতে হবে সচেতনতার মাধ্যমে।
তিনি আরো বলেন, দেশের মানুষকে আরো সচেতন করতে হবে দূর্নীতি দমন কমিশন ও দূর্নীতি প্রতিরোধ কমিটিতে যারা জড়িত আছেন তাদের সংখ্যা বাড়াতে পারলে দূর্নীতি প্রতিরোধ করা সম্ভব হবে। যে দেশ যত উন্নত সেদেশে দূর্নীতি কম আছে বলেই তারা আমাদের চেয়ে এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, আমাদের সরকার সরকারী কর্মকর্তা-কর্মচারীদের যেহারে বেতন বৃদ্বি করছে সেখানে আর দূর্নীতি করা লাগে না। কেহ আমাদের আইনের বাহিরে না। আমরা চাই আইন ক্ষমতা প্রয়োগ করে নয় আমরা একট ভালবাসা দিয়ে দূর্নীতি প্রতিরোধ করার চেষ্ঠা করে যাচ্ছি। দিয়ে দূর্নীতি তাই আমরা যদি সকলেই ঐক্যবদ্ধভাবে দূর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে পারি তাহলে প্রতিরোধ করা সহজ হবে।

আজ বৃহস্পতিবার (১১ই এপ্রিল) বেলা ১২ টায় বরিশাল অশ্বিনী কুমার টাউন হলে শ্রেষ্ঠ জেলা ও উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের মধ্যে পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

বরিশাল দূর্নীতি দমন কমিশন ও বরিশাল বিভাগীয় কমিশনের আয়োজনে বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) রাম চন্দ্র দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বরিশাল উপ-মহা পুলিশ পরিদর্শক (ডিআইজি) শফিকুল ইসলাম বিপিএম (বার),পিপিএম, বরিশাল জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি রাবেয়া খাতুন প্রমুখ।
এসময় প্রধান অতিথি  ‍দূর্নীতি দমন কমিশনের কমিশনার ড. মোঃ মোজাম্মেল হক খান বরিশাল জেলার শ্রেষ্ঠ দূর্নীতি প্রতিরোধ কমিটির ১৩ জন শ্রেষ্ঠ সদস্যদের হাতে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন। এছাড়া উপজেলা পর্যায়ে বরিশাল বিভাগের পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটি প্রথম, পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলা দ্বীতিয় ও তৃতীয় হয়েছে বরিশাল জেলার গৌরনদী উপজেলা। অনুষ্ঠানে বরিশাল জেলাসহ অপর তিন উপজেলার ৪০জন সদস্যদের হাতে ক্রেস্ট প্রদান করা হয়। পরে আমন্ত্রিত অতিথিদের সম্মানে আয়োজন করা সাংস্কৃতিক অনুষ্ঠান।
অনুষ্ঠান সঞ্চলনা করেন বরিশাল (দুদক) উপপরিচালক মোঃ জুলফিকার আলি খান।

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
[tabs]