Barisal Report .Com । বরিশাল রিপোর্ট .কম

ঢাকা, ২১শে এপ্রিল, ২০১৯ ইং


প্রকাশ : এপ্রিল ৪, ২০১৯ , ৬:০১ অপরাহ্ণ
সবার প্রচেষ্টায় নৌপথকে নিরাপদ রাখা সম্ভব

অনলাইন ডেস্ক// সবার প্রচেষ্টায় নৌপথকে নিরাপদ রাখা সম্ভব। এজন্য যাত্রী, নৌযান মালিক, চালক, শ্রমিকসহ সংশ্লিষ্ট সবাইকে সচেতন হতে হবে। দুর্ঘটনা রোধে ঝড়ের আগাম সংকেত পাওয়ার সঙ্গে সঙ্গে নৌযান নিরাপদ আশ্রয়ে নিতে হবে।

নৌ-নিরাপত্তা সপ্তাহ উপলক্ষে বৃহস্পতিবার (৪ এপ্রিল) বেলা ১২ টায় বরিশাল নৌবন্দর টার্মিনালের নিচ তলায় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।

জেলা প্রশাসক বলেন, নৌপথে অবৈধ ও ঝুঁকিপূর্ণ যানবাহন রোধে জেলা প্রশাসন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষকে (বিআইডব্লিউটি) সার্বিক সহযোগিতা করবে। তিনি বলেন, নদীকে মায়ের মতো ভালোবাসতে হবে। নদীকে দূষণমুক্ত রাখতে হলে যাত্রীবাহীসহ সব নৌযানের বর্জ্য নদীতে না ফেলে নির্দিষ্ট স্থান বা ঝুড়িতে ফেলতে হবে।

বিআইডব্লিউটিএ’র বরিশালের নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের উপ-পরিচালক আজমল হুদা মিঠু সরকারের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল নৌ-পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুমিত চৌধুরী, নৌপরিবহন অধিদফতরের ইঞ্জিনিয়ার অ্যান্ড শিপ সার্ভেয়ার (কা‌রিগ‌রি) আবু হেলাল সিদ্দিকী প্রমুখ।

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
[tabs]