Barisal Report .Com । বরিশাল রিপোর্ট .কম

ঢাকা, ২২শে এপ্রিল, ২০১৯ ইং


প্রকাশ : জুলাই ২৮, ২০১৮ , ৬:৩৮ অপরাহ্ণ
সরকারী দলের প্রার্থীর জন্য আচরণবিধি ভিন্ন কিনা জানতে চায় নগরবাসী – ওবাইদুর রহমান মাহবুব

বরিশাল রিপোর্ট : নির্বাচনী আচরণবিধি তোয়াক্কা না করে ইতিমধ্যেই নৌকা প্রতীকের প্রার্থীর স্বপক্ষে দলের নেতাকর্মীদের নেতৃত্বে বিজয় মিছিল করতে দেখা গেছে নগরীর ব্যস্ততম সদর রোডে। শনিবার দুপুর ২টা থেকে এ পরিস্থিতি দেখা যায। খুলনা, গাজীপুর সহ অন্যান্য সিটি নির্বাচনের মতো বিসিসি নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে ইতিমধ্যে গোপন বৈঠক, নিজ দলের প্রতিদ্বন্দ্বী প্রার্থী থাকার পরেও ভিন্ন দলের প্রার্থীকে সমর্থন দেয়া সহ বিভিন্ন ঘটনার উৎপত্তি ঘটেছে মাঠ পর্যায়ে। সরকার তা’বেদারী নির্বাচন কমিশন সুষ্ঠু নির্বাচনের নামে মুখের বুলি দিলেও তার কোন বাস্তবায়ন দেখাতে পারেননি। নগরীতে অবিরাম প্রশাসনের ৩ বাহিনীর টহল চলমান থাকাকালীন কিভাবে ব্যস্ততম নগরীতে এরকম নির্বাচনী আচরণ বহির্ভূত মিছিল করার অনুমতি পায়; এ নিয়ে সিটি এলাকার ভোটারদের মনে ক্ষোভ বিরাজ করছে।
ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী ওবাইদুর রহমান মাহবুব বলেন, সকল প্রতিদ্বন্দ্বী প্রার্থীর জন্য নির্বাচনকালীন বিধি-নিষেধ থাকলেও সরকারী দলের প্রার্থীর জন্য আচরণবিধি ভিন্ন কিনা তা জানতে চায় নগরবাসী। গতকাল ২৭ জুলাই’র পরে প্রশাসনের পক্ষ থেকে নগরীতে বহিরাগতদের অবস্থান নিষিদ্ধ থাকলেও নৌকা প্রতীকের প্রার্থীর স্বপক্ষে বিজয় মিছিলে অধিকাংশই ছিল বহিরাগত। শুধু তাই নয়, দলের নেতাকর্মীদের নেতৃত্বে প্রশাসন প্রটোকলে বিভিন্ন মহল থেকে স্বল্প অর্থের বিনিময়ে আগত লোকজনদের দ্বারা মিছিল করে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের পাশাপাশি নির্বাচন পূর্বেই জনদূর্ভোগের সৃষ্টি করেছে, যার দরুণ নগরবাসী অতিষ্ঠ। এ ঘটনার পরেও ভোটাররা নির্বাচনের দিন ভোট দিতে পারবে নাকি খুলনা, গাজীপুরের ন্যায় প্রহসনমূলক নির্বাচন দেখবে তা নিয়ে চিন্তিত নগরবাসী।
আজ ২৮ জুলাই শনিবার নগরীতে বিভিন্ন জায়গায় গণসংযোগকালে জনগনের সাথে সভাকালে তিনি উপরোক্ত কথা বলেন। এসময় আরো উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজনৈতিক প্রধান উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর সেক্রেটারী মাওলানা জাকারিয়া হামিদী, জেলা সেক্রেটারী উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মাদ সিরাজুল ইসলাম, ইসলামী আইজীবি পরিষদ বরিশাল মহানগর আহ্বায়ক এ্যাড. শেখ আব্দুল্লাহ নাসির, সদস্য সচিব এ্যাড.আব্দুল করিম, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন এর কেন্দ্রীয় সদস্য ও বরিশাল মহানগর সভাপতি- কে এম শরীয়াতুল্লাহ ও জেলা সভাপতি ইবরাহীম হুসাইন, প্রার্থীর বড় সাহেবজাদা- মাওঃ আতিক উল্লাহ এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ ও সকল অঙ্গ সংগঠন বরিশাল জেলা, মহানগর ও এর আওতাধীন থানা ও ওয়ার্ড শাখা নেতাকর্মীবৃন্দ।

সকাল থেকে নগরীর ৩০ টি ওয়ার্ডেই ভিন্ন ভিন্ন টিমের মাধ্যমে হাতপাখা প্রতীকের পক্ষে নির্বাচনী দাওয়াতী কাজ চলতে থাকে। সংগঠনের জেলা ও মহানগর নেতৃবৃন্দের দিক নির্দেশনায় দাওয়াতী কাজে কয়েক হাজার স্থানীয় নেতাকর্মী অংশ নেন।

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত
[tabs]