রবিবার, ০৯ মে ২০২১, ০২:০৩ অপরাহ্ন

বরিশালে নার্সদের সড়ক অবরোধ

বরিশালে নার্সদের সড়ক অবরোধ

কারিগরি শিক্ষা বোর্ডের পেশেন্ট কেয়ার টেকনোলজি কোর্সের শিক্ষার্থীদের বাংলাদেশ নার্সিং কাউন্সিল থেকে নার্সিং লাইসেন্স দেয়ার সিদ্ধান্ত বাতিলসহ তিন দফা দাবিতে বরিশালে মানববন্ধন ও বিক্ষোভ করেছে সম্মিলিত নার্সেস সংগ্রাম পরিষদ।

সোমবার দুপু‌রে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের সামনে বান্দ রোডে এই মানববন্ধন ও বিক্ষোভ করা হয়। সরকারি-বেসরকারি বিভিন্ন নার্সিং কলেজের শিক্ষার্থীরা ছাড়াও বিভিন্ন সরকারি হাসপাতালের নার্সরা এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

তাদের অন্য দুটি দাবি হলো- এফডব্লিউভি (ফ্যামিলি ওয়েলফেয়ার ভিজিটর) কে ডিপ্লোমা ইন মিডওয়াইফের সমমান না দেয়া এবং ৫ ফেব্রুয়ারি বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিলের অধীন নার্সিং শিক্ষার্থীদের স্থগিত হওয়া কমপ্রিহেনসিভ লাইসেন্স পরীক্ষা পুনরায় গ্রহণ করা।

আন্দোলকারীরা জানিয়েছেন, এই তিন দফা দাবি না মানা হলে আগামীতে কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী আরও কঠোর কর্মসূচি দেয়া হবে।

স্বাধীনতা নার্সেস পরিষদ (স্বানাপ) জেলা সভাপতি ও নার্সিং সুপারিনটেনডেন্ট সেলিনা আক্তারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন স্বানাপ শেবাচিম শাখা সভাপতি মোস্তাফিজুর রহমান, নার্সিং কলেজের ইন্সট্রাক্টর সাইফ হোসেন রনি, আলী আজগর জেনারেল হাসপাতালের সিনিয়র নার্স শাহাবুদ্দিন খান, নার্সিং কলেজের শিক্ষার্থী তপু রায়হানসহ আরও অনেকে।

মানববন্ধনের একপর্যায়ে আন্দোলনকারীরা সড়কের একাংশ অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। তবে কিছুক্ষণ পর পুলিশ তাদের সরিয়ে দেয়।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana