বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৩:০১ পূর্বাহ্ন

পা হারানো রাসেলকে আরও ১০ লাখ টাকা দিল গ্রিন লাইন

পা হারানো রাসেলকে আরও ১০ লাখ টাকা দিল গ্রিন লাইন

অনলাইন ডেস্ক: বাসচাপায় পা হারানো প্রাইভেটকারচালক রাসেল সরকারকে ক্ষতিপূরণ বাবদ ২০ লাখ টাকার মধ্যে সোমবার ১০ লাখ টাকা দিয়েছে গ্রিন লাইন পরিবহন কর্তৃপক্ষ।

বাকি টাকা দুই কিস্তিতে দেওয়া হবে বলে লিখিতভাবে জানানো হয়েছে।

দুটি চেকের মাধ্যমে গ্রিন লাইন কর্তৃপক্ষ তাদের আইনজীবীর মাধ্যমে ওই চেক হস্তান্তর করে।

রিটকারীর আইনজীবী খোন্দকার শামসুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বাকি ১০ লাখ টাকা দুই কিস্তিতে মার্চ ও এপ্রিলে পরিশোধ করা হবে বলে গ্রিন লাইনের আইনজীবী লিখিতভাবে জানিয়েছেন। আদালতের রায় ও নির্দেশ অনুসারে এখন পর্যন্ত রাসেলকে ২০ লাখ টাকা এবং তার চিকিৎসাবাবদ ৩ লাখ ৪০ হাজার টাকা দিয়েছে গ্রিন লাইন।

প্রসঙ্গত ২০১৮ সালের ২৮ এপ্রিল মেয়র হানিফ ফ্লাইওভারের যাত্রাবাড়ী ধোলাইরপাড় প্রান্তে গ্রিন লাইন পরিবহনের একটি বাসের চাপায় পা হারান এপিআর এনার্জি লিমিটেডের চালক রাসেল।

এ ঘটনায় গ্রিন লাইন বাসের চালক কবির মিয়াকে একমাত্র আসামি করে যাত্রাবাড়ী থানায় মামলা করেন রাসেলের ভাই আরিফ সরকার।

পরে এ ঘটনায় কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে সুপ্রিম কোর্টের আইনজীবী উম্মে কুলসুম ওই বছরই হাইকোর্টে রিট করেন। এর প্রাথমিক শুনানি নিয়ে ২০১৮ সালের ১৪ মে হাইকোর্ট রুল দেন।

রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে গত বছরের ১ অক্টোবর বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুল নিষ্পত্তি করে রায় দেন।

ঘোষিত রায়ে ৩ মাসের মধ্যে রাসেলকে ২০ লাখ টাকা দিতে গ্রিন লাইনকে নির্দেশ দেওয়া হয়। তবে রায়ের আগে উচ্চ আদালতের আদেশের পর রাসেলকে দুই দফায় ১০ লাখ টাকা এবং চিকিৎসা বাবদ অর্থ দিয়েছিল গ্রিন লাইন কর্তৃপক্ষ।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana