মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০২:১১ অপরাহ্ন

জিয়াউর রহমানের খেতাব কারো দয়া ভিক্ষার দান নয়-সাবেক এমপি ফরহাদ

জিয়াউর রহমানের খেতাব কারো দয়া ভিক্ষার দান নয়-সাবেক এমপি ফরহাদ

বরিশাল রিপোর্টঃ শহীদ রাষ্ট্রপতি বীর মুক্তিযোদ্ধা স্বাধীনতার ঘোষক  জিয়াউর রহমান বীর উত্তম’র খেতাব কেড়ে নেয়ার রাষ্ট্রীয় অপচেষ্টা প্রতিবাদে পৃথকভাবে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ করেছে বরিশাল উত্তর জেলা বিএনপি ও দক্ষিণ জেলা বিএনপি।

আজ রোববার সকাল সাড়ে দশটায় সদররোডস্থ জেলা ও মহানগর বিএনপি দলীয় কার্যলয়ের সামনে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ কর্মসূচি পালন করে বরিশাল উত্তর জেলা বিএনপি।

বরিশাল উত্তর জেলা বিএনপি সভাপতি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি মেজবা উদ্দিন ফরহাদের সভাপতিত্বে বিক্ষোভ প্রতিবাদ সমাবেশে বক্কব্য রাখেন উত্তর জেলা বিএনপি সহ-সভাপতি সাবেক পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম লাবু, উত্তর জেলা বিএনপি কোষাধাক্ষ ও হিজলা উপজেলা বিএনপি আহবায়ক আব্দুল গফফার তালুকদার, উত্তর জেলা বিএনপি দপ্তর সম্পাদক এ্যাড, নুর আলম রাজু,সাবে উত্তর জেলা যুবদল সভাপতি কবীর উদ্দিন আনসারী,হিজলা যুবদল াাহবায়ক বেল্লাল জমাদ্দার,মাকসুদুর রহমান মুকুল সাবেক ছাত্রদল নেতা সাইফুল ইসলাম সুজন প্রমুখ।

অপরদিকে অশি^নী কুমার টাউন হল চত্বরে প্রতিবাদ বিক্ষোভ সমাবেশ করে বরিশাল দক্ষিণ জেলা বিএনপি।

দক্ষিণ জেলা বিএনপি সভাপতি আলহাজ¦ এবায়েদুল হক চাঁনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপি সাধারন সম্পাদক এ্যাড.আবুল কালাম শাহিন, জেলা মহিলাদল সভাপতি অধ্যাপিকা ফারজানা তিথি,কোতয়ালী বিএনপি সভাপতি এ্যা. এনায়েত হোসেন বাচ্চু, উজিরপুর উপজেলা বিএনপি সভাপতি আঃ মাজেদ সিকদার, পৌর বিএনপি সভাপতি শহিদুর ইসলাম হাওলাদার, জেলা কৃষকদল আহবায়ক মীর মহসিন,জেলা স্বেচ্ছাসেবকদল সাধারন সম্পাদক রফিকুল ইসলাম জনি,সাংগঠনিক সম্পাদক জাবের আব্দুল্লাহ সাদি, জেলা যুবদল সাধারন সম্পাদক এ্যাড.এইচ এম তছলিম উদ্দিনঅ এসময় আরো উপস্থিত ছিলেন সাবেক এমপি,জেলা বিএনপি নেতা এ্যাড. আঃ রসিদ খান, জেলা যুবদল ভারপ্রাপ্ত সবাপতি মামুন রেজা খান সহ মহিলাদল,যুবদল,ছাত্রদল ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

 

সাবেক এমপি ও উত্তর জেলা বিএনপি সভাপতি মেজবা উদ্দিন ফরহাদ এসময় বলেন, শহীদ রাষ্ট্রপতি মুক্তিযোদ্ধা বীর উত্তম খেতাবটি তিনি কারো কাছ থেকে দয়া ভিক্ষা করে নেয়নি।

জিয়াউর রহমান ২৫ই মার্চে কালো রাত্রে পাক বাহিনীর হামলার আওয়ামী নেতারা দেশের বিভিন্ন অঞ্চলে পালিয়ে যাওয়ার দেশের হয়ে প্রথম স্বাধীনতার ঘোষনা করে তিনি নিজেই সরাসরি মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করেছিলেন।

 

বিদেশী চ্যানেল আল জাজিরার মাধ্যমে বর্তমান অবৈধ সরকারের দূর্নীতির তথ্য প্রকাশ পাওয়ার কারনে দেশের মানুষের চিন্তা-চেতনা ভিন্ন আঙ্গিকে ফিরিয়ে নেয়ার জন্য রাষ্ট্রীয় ক্ষমতা ব্যবহার করে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের খেতাব কেড়ে নেয়ার অপচেষ্টা করা হচ্ছে।

 

তিনি আরো বলেন যতই সরকার অপচেষ্টা চালাক না কেন এদেশের মানুষের মন থেকে জিয়াউর রহমানের নাম কোনদিন মুছে ফেলা যাবে না।

 

তাই সকলকে সব সময় আন্দোলন সংগ্রামের মাধ্যমে দেশের গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য দলীয় নেতা কর্মীদের প্রস্তুত থাকার আহবান জানান।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana