মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০২:১৯ অপরাহ্ন

বঙ্গবন্ধুর জন্মশবার্ষিকী উপলক্ষে বরিশালে সাই‌কেল র‌্যা‌লি

বঙ্গবন্ধুর জন্মশবার্ষিকী উপলক্ষে বরিশালে সাই‌কেল র‌্যা‌লি

জা‌তির জনক বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের জন্মবার্ষিকী উপল‌ক্ষে ব‌রিশা‌লে সাই‌কেল র‌্যা‌লি অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে।

ব‌রিশাল সি‌টি ক‌র্পো‌রেশ‌নের আ‌য়োজনে বর্নাঢ‌্য এই সাই‌কেল র‌্যালির আ‌য়োজন করা হয়।

বুধবার বিকাল চারটায় সাই‌কেল নগরীর জিলা স্কু‌লের মো‌ড় থে‌কে সাই‌কেল র‌্যালির উ‌দ্বোধন ক‌রেন ব‌রিশাল সি‌টি ক‌র্পোরেশ‌নের মেয়র সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ।

র‌্যা‌লি‌টি নগরীর জিলা স্কুল মোড় থে‌কে আমতলার মোড় হ‌য়ে, নথুল্লাবাদ, অমৃত লাল দে সড়ক হ‌য়ে পুনরায় জিলা স্কু‌লের মো‌ড়ে এ‌সে শেষ হয়।

র‌্যা‌লি‌তে শিশু থেকে শুরু ক‌রে বৃদ্ধরাও সাই‌কেল নি‌য়ে স্বতস্ফূর্তভা‌বে অংশগ্রহণ ক‌রেন।

এ‌দিকে সকাল নয়টায় অশ্বিনী কুমার হল চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন বিভিন্ন সংগঠন এবং শ্রেণী পেশার মানুষ ।

এখানে শ্রদ্ধা জানাতে এসে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন, জাতির পিতা শিশুদের বেশ ভালোবাসতেন। তিনি জানতেন শিশুরাই আগামী দিনের কান্ডারী। আমরাও চাইবো বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে বরিশাল নগরীতে শিশুরা যাতে নিরাপদ ভাবে বেড়ে ওঠতে পারে সেই প্রয়াস অব্যাহত রাখতে।

এছাড়াও সকাল দশটায় আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠনের নেতা কর্মীরা দলীয় কার্যালয় সংলগ্ন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। আর প্রশাসনের উদ্যোগে একই সময়ে বঙ্গবন্ধু উদ্যানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায়। দিবসটি উপলক্ষে সিটি মেয়র দুস্থদের মধ্যে সহায়তার চেক বিতরন করেন।

দুপুর ১২টায় বঙ্গবন্ধু অ‌ডি‌টো‌রিয়ামে দেয়া‌লে চিত্রাংকন করা হয় বঙ্গবন্ধুর জন্মবা‌র্ষিকী উপলক্ষে। এখা‌নে শিশুরা মু‌ক্তিযুদ্ধ ভি‌ত্তিক সহ নানা চিত্রাংকন ক‌রেন।

সকা‌লে ব‌রিশাল জেলা প্রশাসনের উ‌দ্যেগে নগরীর সা‌র্কিট হাউ‌জে আ‌লোচনা সভা ও সাংস্কৃ‌তিক অনুষ্ঠান অনু‌ষ্ঠিত হয়।

এর আ‌গে বঙ্গবন্ধুর জন্মবা‌র্ষিকীর প্রথম প্রহ‌র রাত ১২টা ১‌মি‌নি‌টে ব‌রিশাল ‌কেন্দ্রীয় শহীদ মিনার চত্ব‌রে কেক কা‌টেন আওয়ামী লী‌গের নেতাকর্মীরা। এরপর ব‌রিশাল সি‌টি ক‌র্পোরেশ‌নের উ‌দ্যেগে আতশবা‌জি প্রদর্শন করা হয়।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana