বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০৩:৫১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সংরক্ষিত এমপি মিরা ও ছাত্রলীগ নেতা ফোরকানকে বানারীপাড়ায় আওয়ামী লীগের অবাঞ্চিত ঘোষণা নগরীতে ট্রাকের চাপায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত গৌরনদীতে নির্বাচিত জনপ্রতিনিধির মুক্তির দাবিতে থানা ঘেরাও মানুষ নৌকা প্রতীকে ভোট দিয়ে সুখে-শান্তিতে বসবাস করছেন- আ.স.ম. ফিরোজ কুয়াকাটায় কিশোরীকে ধর্ষন চেষ্টায়  থানায় মামলা। মুক্তিযুদ্ধ মন্ত্রালয় কর্তৃক নারী অফিসারদের অসম্মান করার প্রতিবাদে বরিশালে মানববন্ধন কর্মসূচি পালন করে। বরিশালে ডিপিএড প্রশিক্ষণার্থী শিক্ষকদের বকেয়া টাকা পাওয়ার দাবীতে মানববন্ধন। বরিশালে বঙ্গবন্ধুর মূরালে পূস্পর্ঘ অর্পণের মাধ্যমে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন। খুলনা বিভাগে করোনায় রেকর্ড ৩২ জনের মৃত্যু বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
ঢাকা ব‌রিশাল আকাশপ‌থে রাষ্ট্রীয় বিমান চালু হ‌চ্ছে ২৬ মার্চ

ঢাকা ব‌রিশাল আকাশপ‌থে রাষ্ট্রীয় বিমান চালু হ‌চ্ছে ২৬ মার্চ

বরিশাল রিপোর্ট : ঢাকা ব‌রিশাল আকাশপথে ৩২শ টাকায় টি‌কিট পাচ্ছেন বাংলাদেশ বিমানের যাত্রীরা। সেইসাথে নতুন ও আধুনিক প্রযুক্তি নির্ভর ড্যাশ এইট কিউ-৪০০ বিমানে সপ্তাহে ৭ দিন ফ্লাইট থাক‌ছে এই আকাশ প‌থে। যারমধ্যে বৃহষ্পতিবার বিকালে এবং বাকী ৬ দিন সকালে থাকছে ফ্লাইট।

বৃহষ্পতিবার বিকালে ব‌রিশাল জেলা প্রশাসনের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই কথা জানান বরিশালের ব্যবস্থাপক সঞ্জয় কুমার কুন্ডু।

তিনি জানান, ড্যাশ এইট কিউ-৪০০ বিমানের বৈশিষ্টের মধ্যে অন্যতম হলো এর মাধ্যমে বর্তমান ক‌রোনা পরিস্থিতিতে সকল ধরণের অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবেলায় ব্যাকটেরিয়া ও ভাইরাস ৯৯ দশ‌মিক ৯৮ ভাগ দূর করতে হেপা ফিলট্রেশন পদ্বতি র‌য়ে‌ছে। এছাড়া যাত্রীদের জন্য সকল কেবিন প্রতি তিন থেকে চার মিনিট পর বিশুদ্ধ বাতাসের মাধ্যমে পরিশোধন করার ব্যবস্থা থাকছে।

তিনি জানান, এই বিমানের জানালার আকার অনেক প্রশস্ত হওয়ার পাশাপাশি বিমানের ক্যাপাসিটি টিটিএল-ক্যাপ ৭২(ইকোনমি) প্রতিটি টিকিটের মূল্য ৩২ শত টাকা (ভ্যাটসহ) নির্ধারণ করা হয়েছে।

তিনি জানান, যাত্রীদের প্রাপ্যতা বিবেচনায় বিমান চলাচলের সময়সীমা নির্ধারণ করা হয়েছে। যারমধ্যে বৃহষ্পতিবার ঢাকা থেকে বিকেল সাড়ে ৩ টায় এবং বরিশাল থেকে ঢাকা বিকেল ৪ টা ৪০ মিনিটে বিমান উড্ডয়ন করবে। এছাড়া বাকী ৬ দিন সকাল সাড়ে ৮ টায় ঢাকা থেকে বরিশাল এবং বরিশাল থেকে ৯ টা ৪০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে উড্ডয়ন করবে।

সঞ্জয় কুমার কুন্ডু জানান, এবারে স্থানীয় পর্যায়ের সকল ত্রুটি চিহ্নিত করে তা নিরসন করে বিমানের ফ্লাইট চালু করার উদ্যোগ নেয়া হয়েছে। যারমধ্যে বিমানের পুরাতন অফিসটি সদররোড থেকে সরিয়ে পুলিশ লাইন রোড এলাকায় নেয়া হয়েছে। আবার আগের অফিসটি যেখানে ৪ তলায় ছিলো সেখানে যাত্রীদের কথা বিবেচনা করে এবারে নতুন অফিস দোতলায় রয়েছে এবং অফিসের সামনে গাড়ি পার্কিং এর ব্যবস্থাও রয়েছে। এছাড়া যে কোন প্রয়োজনে তাৎক্ষনিক যোগাযোগ ব্যবস্থা চালু করার পাশাপাশি বিভিন্ন স্থান থেকে টিকিট প্রাপ্তির ব্যবস্থাও রাখা হয়েছে।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বলেন, ২০২০ সালের ২১ মার্চ বরিশাল থেকে ঢাকা রুটে বাংলা‌দেশ বিমা‌নের এয়ারলাইন্স চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। এরপর বরিশালের জেলা প্রশাসক হিসেবে আমি সরকারের এ সার্ভিসটি পুনরায় শুরু করতে উদ্যোগ নিয়েছি। তার ফলাফল হিসেবে বরিশালে বিমানের পুনরায় সার্ভিস চালু করণ। আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসে বরিশাল-ঢাকারুটে দীর্ঘ ১ বছর পর বিমানের ফ্লাইট চালু হচ্ছে। এয়ারলাইন্সগুলোর মধ্যে সুস্থ বাজার প্রতিযোগিতা বজায় রাখতে বাংলাদেশ বিমান এয়ারলাইন্স ব্যাপক ভূমিকা রাখবে।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana