রবিবার, ০৯ মে ২০২১, ০২:১০ অপরাহ্ন

আশা ছাড়েনি বিসিবি বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের খেলা আয়োজনের

আশা ছাড়েনি বিসিবি বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের খেলা আয়োজনের

স্পোর্টস ডেস্কঃ জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে গত বছরের ২১ ও ২২ মার্চ মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে হওয়ার কথা ছিল এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের দুটি টি-টোয়েন্টি ম্যাচ।

কিন্তু করোনাভাইরাসের কারণে স্থগিত হয়ে যায় সেই আয়োজন।

ম্যাচ দুটি আয়োজনের আশা এখনও ছাড়েনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যত দ্রুত সম্ভব খেলা আয়োজন করার ভাবনায় রয়েছে বোর্ড।

বঙ্গবন্ধুর ১০১তম জন্মবার্ষিকীতে বুধবার বিসিবিতে কোরআন পাঠ ও দুঃস্থদের মধ্যে খাবার বিতরণ কর্মসূচীতে এসে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন এমন ভাবনার কথাই জানালেন।

বললেন, আগামী ডিসেম্বর পর্যন্ত মুজিববর্ষের মেয়াদ বাড়ানো হয়েছে। এ সুযোগটা কাজে লাগাতে চাই আমরা। একটা আশার আলো দেখছি। হয়তো স্থগিত হয়ে যাওয়া মুজিববর্ষের ক্রিকেট সিরিজ আবার করা যেতে পারে। আমাদের অবশ্যই ইচ্ছা যত তাড়াতাড়ি সম্ভব এই টুর্নামেন্টটি করা।

এজন্য বেশ কিছু পরিকল্পনাও হাতে রয়েছে বলে জানান পাপন।

বললেন, ‘কখন কী করা যায়, কী ধরনের খেলোয়াড় পাওয়া যেতে পারে, কোন সময় থেকে পাওয়া যাবে, এসব চিন্তা করেই আমরা একটা পরিকল্পনা তৈরি করছি। এই মাসের শেষের মধ্যেই আন্তর্জাতিক মানের খেলোয়াড়দের মঙ্গে যোগাযোগের প্রস্তুতি নিতে যাচ্ছিলাম। যেহেতু আমাদের কোভিড আক্রান্তের সংখ্যা কমে এসেছিল। কিন্তু হঠাৎ করে কোভিড পরিস্থিতি কিন্তু খুব খারাপের দিকে যাচ্ছে এখন। যেভাবে আবার বাড়ছে তাতে করে ফের শংকায় ভুগছি। অনেক দেশ আবার লকডাউনে চলে যাচ্ছে।’

তুবও টুর্নামেন্টটি মাঠে গড়ানো নিয়ে আশাবাদী বিসিবি বস। বললেন, ‘এটুকু নিশ্চিত করতে পারি, যদি সুযোগ পাই, প্রথম সুযোগেই আমরা এই খেলাটা আয়োজন করে ফেলব।’

উল্লেখ্য, স্থগিত হওয়ার আগে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের ক্রিকেটারদের নাম চূড়ান্ত করে ফেলেছিল বিসিবি।

বিশ্ব একাদশে খেলবেন- কাইরন পোলার্ড, ক্রিস গেইল, ফাফ দু প্লেসি, জনি বেয়ারস্টো, অ্যালেক্স হেলস, নিকোলাস পুরান, ব্রেন্ডন টেইলর, আদিল রশিদের মতো ক্রিকেটারদের।

এশিয়া একাদশে খেলার কথা-তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মুস্তাফিজুর রহমান, লিটন দাস, বিরাট কোহলি, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, ঋষভ পন্ত, থিসারা পেরেরা, লাসিথ মালিঙ্গা, রশিদ খান ও মোহাম্মদ সামির।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana