বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৪:১৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
স্বাস্থ্যবিধি না মানায় নগরীতে ২২ জনকে অর্থদণ্ড

স্বাস্থ্যবিধি না মানায় নগরীতে ২২ জনকে অর্থদণ্ড

বরিশাল রিপোর্ট: বরিশালসহ সারা দেশে  করোনা সংক্রমণ বৃদ্ধির পরেও স্বাস্থ্যবিধি না মানায়  ২২ ব্যক্তি ও ৫টি প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় তাদের কাছ থেকে মোট সাড়ে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর পৃথক পৃথক স্থানে বরিশাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী সুজা ও আরাফত হোসেন এর নেতৃত্বে এই মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়। এসময় করোনা সংক্রমণ রোধে জণগনকে মাস্ক ব্যবহারে উৎসাহিত করেন তারা।

বরিশাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী সুজা জানিয়েছেন, ‘করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় সরকার স্বাস্থ্যবিধি রক্ষায় ১৮ দফা নির্দেশনা দিয়েছে।

ওইসব নির্দেশনা বাস্তবায়নে মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত বরিশাল মেট্রোপলিটন পুলিশের সহযোগিতায় নগরীর সদর রোড, জেলখানার মোড়, নতুন বাজার ও নথুল্লাবাদ বাস টার্মিনাল এলাকায় মোবাইল কোর্ট অভিযান চালানো হয়।

এসময় স্বাস্থ্যবিধি না মানায় ২২ জন ব্যক্তি ও ১টি প্রতিষ্ঠান থেকে মোট সাড়ে তিন হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি নথুল্লাবাদ বাস টার্মিনালে স্বাস্থ্যবিধি মেনে বাসে যাত্রী পরিবহনের নির্দেশনা দেয়া হয়।

অপরদিকে, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফত হোসেন জানিয়েছেন, ‘তার নেতৃত্বে নগরীর নদী বন্দর এলাকা এবং নবগ্রাম রোড সোনামিয়ার পুল এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়।

এসময় স্বাস্থ্যবিধি না মানার অপরাধে সেখানকটি চারটি প্রতিষ্ঠানকে দুই হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি করোনার সংক্রমণ থেকে রক্ষায় সকলকে মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধ করেন আরাফত হোসেনের নেতৃত্বাধিন ভ্রাম্যমান আদালত।

 

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana