মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৫:৩১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ইউপি নির্বাচন : বাবুগঞ্জে ৫২ প্রার্থীর মনোনয়ন দাখিল দশমিনায় মা’কে কু-প্রস্তাব দিয়ে শ্লীলতাহানি, বাধা দেয়ায় মা-ছেলেকে কুপিয়ে জখম চন্দ্রদ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান পদে ভোটযুদ্ধে রিপন হাওলাদার-মারুফ-চাঁন স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে চিত্রাঙ্কনে বরিশাল বিভাগে প্রথম মোস্তফা দেশে নির্বাচন কমিশন শাক্তিশালী না হলে একটি গণতান্ত্রিক রাষ্ট্র গঠন করা সম্ভব হবে না-হানিফ বাংলাদেশী। বরিশালে ছাত্র ফেডারেশনের বিক্ষোভ সমাবেশ বেগম জিয়ার সু-চিকিৎসার দাবিতে বরিশালে বিক্ষোভ বরিশালের দুই উপজেলায় ১০ বহিরাগত আটক, একজনের দন্ড বরিশাল বিভাগের বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শনে বিভাগীয় কমিশনার ও রেঞ্জ ডিআইজি বরিশালের রহমতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইভিএম দেখে ভোটাররা বিভ্রান্তির পড়ে – যেখানে, সেখানে বাটন চেপেছে রামনাবাদ নদীর ধারে ওড়নায় পেচানো নবজাতকের মরদেহ
নগরীতে স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা

নগরীতে স্বাস্থ্যবিধি না মানায় জরিমানা

বরিশাল রিপোর্ট: করোনাভাইরাস সংক্রমণের হার আশঙ্কাজনক হারে বাড়তে থাকায় তাই জনগনের  নিশ্চিতে করার জন্য মোবাইল কোর্ট অভিযানে ০৮ জন ব্যক্তি ও ০২ টি বাস পরিবহনকে ৫০০০ টাকা জরিমানা বরিশাল নগরীতে।

বরিশালের বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট জসীম উদ্দীন হায়দারের নির্দেশনায় “নো-মাস্ক নো-সার্ভিস” বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালন এবং স্বাস্থ্যসুরক্ষা সামগ্রীর বাজার মনিটরিং এ আজ সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত নথুল্লাবাদ, চৌমাথা এলাকায় বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব রুমানা আফরোজ ও আরাফাত হোসেন এর নেতৃত্বে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযানকালে বাজারে আগত লোকদের মাস্ক ব্যবহারে উৎসাহিতকরণ ও সামাজিক দূরত্ব রেখে চলাফেরা এবং মাস্ক ব্যতিত কেউ যাতে কোন প্রকার সেবা না পায় সেটি নিশ্চিত করার জন্য বিভিন্ন দোকান মালিক ও ব্যবসায়ীদের নির্দেশনা প্রদান করা হয়।

পাশাপাশি জেলা প্রশাসন কর্তৃক প্রচারপত্র নো-মাস্ক নো-সার্ভিস সংম্বলিত ফ্যাস্টুন এবং দিনমজুর, খেটে খাওয়া মানুষদের মাস্ক ব্যবহারে উৎসাহিতকরণ এবং ফ্রি মাস্ক বিতরন করা হয়।

অধিকন্তু মাস্ক না পড়ে ঘোরাফেরা করার মাধ্যমে স্বাস্থ্যবিধি লংঘন করায় ০৮ জন ব্যক্তিকে ২৭০০ টাকা ও ০২ টি বাস পরিবহনকে ২৩০০ টাকা জরিমানা করা হয়।

অধিকন্তু স্বাস্থ্যবিধি প্রতিপালন সংক্রান্ত সামগ্রী তথ্য মাস্ক, স্যানিটাইজার ইত্যাদির মূল্য নিয়ন্ত্রণে বাজার মনিটরিংপূর্বক অতিরিক্ত মূল্য না রাখার বিষয়ে বিভিন্ন ফার্মেসীর মালিকদের নির্দেশনা প্রদান করা হয়।

এছাড়াও সরকারী নির্দেশনা মোতাবেক গণপরিবহণে ৫০ ভাগ যাত্রী পরিবহণের বিষয়ে বাস মালিক ও চালকদের সতর্ক করা হয়।

উক্ত অভিযানে আইন শৃঙখলা রক্ষায় মেট্রোপলিটন পুলিশ, বরিশাল এর টিম সার্বিক সহযোগিতা প্রদান করেন।

বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ জানান, জনগণকে করোনার টিকা গ্রহণে উদ্বুদ্ধকরণের পাশাপাশি করোনা সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি প্রতিপালনে জেলা প্রশাসন বরিশালের পক্ষ হতে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana