রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:৫৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশালের শিশু সাদিদের স্বপ্ন জাতীয় দলে খেলার ওজন কমাতে গ্রিন টি কখন ও কীভাবে খাবেন? প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন-অগ্রযাত্রায়     গ্রামীণ জনপদ এখন শহুরে জনপদ…এমপি শাহে আলম মুলাদীতে বিএনপি নেতার অত্যাচারে অতিষ্ট ইউনিয়নবাসী পাষান্ড ছেলের নির্যাতনে বিধবা মা হাসপাতালে কুমিল্লার ঘটনার প্রতিবাদে বরিশাল বিক্ষোভ মিছিল বরিশালে দশমী দূর্গা উৎসব বঙ্গবন্ধুর ধর্মনিরপেক্ষতায় ইসলামের মর্যাদা ও মূল্যবোধ বরিশাল বিশ্ববদ্যালয়লের ‘বাংলা’ বিভাগের শিক্ষার্থী মোহনাকে ইন্সপায়ারিং উইমেন ভলান্টিয়ার অ্যাওয়ার্ড প্রদান। পুজা মন্ডপে আনসার ভিডিপির কুইক রেসপন্স টিম
মিয়ানমারের বিক্ষোভে এবার শীর্ষ সশস্ত্র সংগঠনগুলোর সমর্থন

মিয়ানমারের বিক্ষোভে এবার শীর্ষ সশস্ত্র সংগঠনগুলোর সমর্থন

অনলাইন ডেস্ক: শনিবার (৩ এপ্রিল) মিয়ানমারের শীর্ষ দশটি বিদ্রোহী সশস্ত্র সংগঠন ভার্চুয়াল বৈঠকে দেশটির বর্তমান পরিস্থিতি ও নিরশ্র বিক্ষোভকারীদের ওপর নির্বিচারে গুলি চালানোর নিন্দা করে। বৈঠকে জান্তাবিরোধী আন্দোলনে তাদের পূর্ণ সমর্থন জানিয়েছেন।

বিদ্রোহী রেস্টোরেশন কাউন্সিল অব শান স্টেটের নেতা জেনারেল ইয়াউদ সের্ক বলেন, ‘এ ঘটনায় সামরিক বাহিনীর নেতাদের অবশ্যই জবাবদিহি করতে হবে।’

দক্ষিণ-পূর্ব এশিয়ার এই দেশটিতে দীর্ঘদিন থেকে সেনাবাহিনীর সঙ্গে জাতিগত বিদ্রোহী সংগঠনগুলোর সংঘাত চলছে। মিয়ানমারের সীমান্তবর্তী রাজ্যগুলোর বিস্তৃত এলাকা এসব বিদ্রোহী সংগঠনগুলোর নিয়ন্ত্রণে রয়েছে।
গত ১ ফেব্রুয়ারি অং সান সু চির নির্বাচিত সরকারকে সরিয়ে সামরিক বাহিনী ক্ষমতা দখল করে। এরপর থেকে সেখানে অভ্যুত্থানবিরোধী আন্দোলন করে আসছেন গণতন্ত্রকামীরা। এর পরিপ্রেক্ষিতে হত্যা, আটক ও নির্যাতনের মাধ্যমে বিক্ষোভ দমনের চেষ্টা করছে নিরাপত্তারক্ষীরা।

স্থানীয় মানবাধিকার সংগঠনগুলোর হিসাবে সেনাবিরোধী বিক্ষোভে এখন পর্যন্ত ৫৫০-এর বেশি মানুষ নিহত হয়েছে। এমন পরিস্থিতিতে সেখানকার ২০টির মতো সশস্ত্র সংগঠন সামরিক সরকারের বিরুদ্ধে তাদের ক্ষোভ প্রকাশ করেছে।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana