সোমবার, ২১ Jun ২০২১, ০৪:৩৯ পূর্বাহ্ন

নির্দেশনা না মেনে মাদরাসা খোলা রাখলে কঠোর ব্যবস্থা

নির্দেশনা না মেনে মাদরাসা খোলা রাখলে কঠোর ব্যবস্থা

 অনলাইন ডেস্কঃ সরকারঘোষিত কঠোর বিধিনিষেধের মধ্যে দেশের নানা স্থানে কওমিসহ বিভিন্ন মাদরাসা খোলা রাখা হয়েছে। শুধু তাই নয়, দাওরায়ে হাদিস পরীক্ষাও নেওয়া হচ্ছে। এ অবস্থায় সব মাদরাসা বন্ধ না রাখলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

মঙ্গলবার (৬ এপ্রিল) কারিগরি ও মাদরাসা বিভাগের অতিরিক্ত সচিব (মাদরাসা) হাবিবুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, বর্তমান করোনা পরিস্থিতিতে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও বিভিন্ন স্থানে কিছু আবাসিক ও অনাবাসিক মাদরাসা এখনও খোলা রয়েছে। এ অবস্থায় শুধু এতিমখানা ছাড়া কওমিসহ সব মাদরাসা বন্ধ রাখার জন্য আবারও নির্দেশনা দেওয়া হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, সম্প্রতি করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় মাদরাসাসহ সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে গত ২৯ মার্চ প্রজ্ঞাপন জারি করা হয়। বর্তমানে দেশে কঠোর নিষেধাজ্ঞা বহাল রয়েছে।

ইতোপূর্বে সরকার আগামী ২২ মে পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। কিন্তু সরকারি নির্দেশ অমান্য করে দেশের বিভিন্ন স্থানে কিছু আবাসিক ও অনাবাসিক মাদরাসা এখনও খোলা রয়েছে, যা বর্তমান কোভিড পরিস্থিতিতে স্বাস্থ্যের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ।

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় আরও বলা হয়েছে, এ অবস্থায় পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কওমিসহ (এতিমখানা ব্যতীত) আবাসিক-অনাবাসিক সব মাদরাসা বন্ধ রাখার জন্য অনুরোধ করা হলো। এ নির্দেশ পালনে কোনোরকম শৈথিল্য প্রদর্শন করা যাবে না। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ নির্দেশ জারি করা হলো। এটি দ্রুত কার্যকর করতে বলা হয়েছে।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana