বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৩:৪০ পূর্বাহ্ন

কফিনে করে নির্বাচনী প্রচারণা

কফিনে করে নির্বাচনী প্রচারণা

আন্তর্জাতিক ডেস্কঃ  সাধারণত মৃত ব্যক্তিদের জায়গা হয় কফিনে। কিন্তু কফিনে করে নির্বাচনী প্রচারণা, বিষয়টি অদ্ভুত লাগার কথা। এই অদ্ভুত ঘটনা ঘটালেন মেক্সিকো কংগ্রেসের এক প্রার্থী। করোনায় দেশের হাজার হাজার মানুষের মৃত্যুর এবং মাদক সংক্রান্ত সহিংসতার বিষয় তুলে ধরতে মঙ্গলবার কফিনের মধ্যে প্রবেশ করে তার নির্বাচনী প্রচারণা শুরু করেন তিনি।

বার্তা সংস্থা এএফপি’র, বরাতে জানা যায়, মেক্সিকোর উত্তরাঞ্চলীয় সিউদাদ রাজ্যে ইনকুয়েত্র সোলিডারিও দলের নিম্ন কক্ষের প্রার্থী কার্লোস মেয়োর্গা জানান, এর মাধ্যমে তিনি রাজনীতিবিদদের কাছে বার্তা দেন যে তাদের উদাসীনতার কারণে মানুষ প্রাণ হারাচ্ছে।

মেক্সিকোর সীমান্ত নগরী সিউদাদ জুয়ারেজ ও টেক্সাসের এল পাসোর মধ্যবর্তী একটি সেতুর ওপর এক নির্বাচনী র‌্যালিতে সোনালী রঙের একটি কফিনের মধ্যে প্রবেশ করেন মেয়োর্গা।

সরকারি পরিসংখ্যান অনুযায়ী, মাদকপাচার এবং এ সংক্রান্ত সহিংসতা ঠেকাতে সরকার ২০০৬ সালে সামরিক বাহিনী মোতায়েনের পর এ পর্যন্ত ৩ লাখেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছে।
মেক্সিকোতে কোভিড-১৯ রোগে মৃতের সংখ্যা ২ লাখ ছাড়িয়ে যাওয়ার ব্যাপারে মনোযোগ আকর্ষণে তিনি এমন ব্যতিক্রমী প্রচারণা চালান। এ সময় তার সঙ্গে ছিলেন ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী পরিধান এবং ফুলের তোড়া বহন করা সহযোগীরা। বর্তমানে মেক্সিকো হচ্ছে করোনাভাইরাসে বিশ্বের সর্বোচ্চ ক্ষতিগ্রস্ত দেশগুলোর অন্যতম।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana