রবিবার, ০৯ মে ২০২১, ১২:৪২ অপরাহ্ন

মেহেন্দিগঞ্জে আধিপত্য বিস্তার নিয়ে বাড়িঘরে হামলা ; নিহত-১, আহত-১০

মেহেন্দিগঞ্জে আধিপত্য বিস্তার নিয়ে বাড়িঘরে হামলা ; নিহত-১, আহত-১০

বরিশালের মেহেন্দিগঞ্জের দক্ষিন উলানিয়ায় উপজেলায় আধিপত্য বিস্তারের জ্বের ধরে হামলা ও সংঘর্ষে একজন নিহত হয়েছে। এছাড়া এ ঘটনায় কমপক্ষে ১০ জন আহত এবং ১০-১২ টি ঘর ও দোকানপাট ক্ষতিগ্রস্থ হয়েছে।

ঘটনার পর এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে, পাশাপাশি তদন্ত করে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন থানা পুলিশের কর্মকর্তারা।

স্থানীয় সূত্রে জানাগেছে, বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার সাবেক উলানিয়া ইউনিয়নকে ভেঙ্গে উত্তর ও দক্ষিন উলানিয়া নামে পৃথক দুটি ইউনিয়ন করা হয়। আর এ বিভক্তিকরণের বিষয়ে দায়েরকৃত হাইকোর্ট বিভাগের রিট পিটিশন নিষ্পপ্তি না হওয়া পর্যন্ত নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।

২০২০ সালেল ৬ ডিসেম্বর নির্বাচন স্থগিতের ঘোষনার পর স্থানীয় কয়েকটি পক্ষের মধ্যে প্রায়ই সংঘর্ষ ও হামলার ঘটনা ঘটে আসছে। এরই ধারাবাহিকতায় রোববার (০৪ এপ্রিল) ভোররাত ৪ টার দিকে মেহেন্দিগঞ্জ উপজেলার দক্ষিন উলানিয়ার সুলতানী গ্রামে ওই হামলার ঘটনা ঘটে।

দক্ষিন উলানিয়া ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাবিবুর রহমান লিটন মোবাইলে জানান, আনুমানিক রাত ৪ টার দিকে কয়েকশ’ লোক একত্রিত হয়ে দেশীয় অস্ত্র নিয়ে পূর সুলাতানী ও সুলতানী গ্রামে হামলা চালায়।

এসময় হামলাকারীরা ওই এলাকার দোকান ও ঘরবাড়ি ভাংচুর করে। ওই এলাকার বাসিন্দারা আত্মরক্ষার্থে প্রতিরোধ করতে গেলে সংঘর্ষ বাধে। এ ঘটনা জানতে পেরে আশপাশের গ্রামের লোকও সুলতানী গ্রামে দেখতে আসে। সেসময় হামলাকারীদের আঘাতে পার্শবর্তী আশা গ্রামের বাসিন্দা সাইফুল সর্দার (৩০) নিহত হয় এবং কমপক্ষে ১০-১২ জন আহত হয়।

হামলাকারীরা উলানিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকার বাসিন্দা জানিয়ে চেয়ারম্যান আরো জানান, সম্প্রতি স্থগিত হওয়া উলানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে এই হামলার ঘটনা ঘটেছে। এছাড়া হামলাকারীরা চেয়ারম্যান প্রার্থী মিলন চৌধুরীর লোক বলে দাবি করেছেন বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান। নিহত সাইফুল সর্দার আশা গ্রামের আ. জব্বার সর্দারের ছেলে ও দক্ষিন উলানিয়ার চেয়ারম্যান প্রার্থী রুমা বেগমের সমর্থক বলে তিনি জানান।

তবে সাইফুলের স্ত্রী খাদিজা বেগম সাংবাদিকদের জানান, উলানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে তারেক সরদার গংদের সাথে মিলন চৌধুরী, মিজান মোল্লা, নোমান মোল্লা গংদের দীর্ঘদিন যাবত বিরোধ চলছে। এই বিরোধকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে একাধিক হামলা-মামলার ঘটনা ঘটেছে। এরই ধারাবাহিকতায় শনিবার দিবাগত গভীর রাতেও কালীগঞ্জ বাজার ও আশ-পাশ এলাকার বাড়িঘরে অতর্কিত হামলা চালানো হয়। এসময় হামলাকারীদের ধারালো অস্ত্রের আঘাতে সাইফুল ইসলাম নিহত হয় এবং হাবু সরদার জহিরুল ইসলামসহ বেশ কয়েকজন আহত হয়। এসময় কয়েকটি বাড়িতে ভাংচুর করে মালামাল লুট করে নিয়ে যাওয়ার সময় অহিদ ও হাসান আলী নামের দু’জনকে আটকও করে স্থানীয়রা।

এ ব্যাপারে আলাপকালে মেহেন্দিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম জানান, সংঘর্ষ ও হতাহতের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহনের কথা জানান তিনি।

উল্লেখ্য ২ দিন আগে উত্তর উলানিয়াতেও নির্বাচন নিয়ে হামলা-সংঘর্ষ হয় এবং এরআগে ৪ ডিসেম্বর ও ১৩ মার্চ দক্ষিন উলানিয়ার প্রার্থী সমর্থকদের মধ্যে বড়ধরণের সংঘর্ষের ঘটনা ঘটে।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana