সোমবার, ২১ Jun ২০২১, ০৪:১৫ পূর্বাহ্ন

লকডাউনে ত্রাণ ও রেশনের দাবিতে বরিশালে “রিক্সা” মিছিল

লকডাউনে ত্রাণ ও রেশনের দাবিতে বরিশালে “রিক্সা” মিছিল

লকডাউনের চতুর্থ দিনে ত্রাণ ও রেশনের দাবিতে বরিশালে রিক্সা মিছিল করেছে রিক্সা শ্রমিক ও খেটে খাওয়া মানুষেরা।

শনিবার (১৭ এপ্রিল) বেলা ১১ টায় নগরের বঙ্গবন্ধু উদ্যান থেকে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ), শ্রমিক ফ্রন্ট ও ছাত্রফন্টের বরিশাল জেলার ব্যানারে এ রিক্সা মিছিল বের করা হয়।

কয়েক’শ রিকশা, ভ্যান ও ইজিবাকি নিয়ে শ্রমিকরা রাজাবাহাদুর সড়ক হয়ে, সদর রোড, হাসপাতাল রোড, সিএন্ডবি রোডসহ নগরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে অশ্বিনী কুমার হলের সামনে এসে রিক্সা মিছিলটি শেষ করা হয়।এসময় মিছিলে অংশগ্রহনকারীরা তাদের দবীর সপক্ষে শ্লোগান দেয় এবং প্লাকার্ড বহন করে।

শ্রমিক ও নেতাকর্মীরা বলেন, আগের বছর লকডাউনের সময় তাদের মজুদ অর্থ ছিল। তাছাড়া বিভিন্নস্থান থেকে সহায়তাও পাওয়া গেছে। এবছর তাদের কাছে কোন অর্থ নেই, আবার এবার ত্রাণ দেওয়া হচ্ছেনা। একদিন কাজ না করলে পরিবার নিয়ে না খেয়ে থাকতে হয়। অথচ বাঁচার প্রয়োজনের তাগিদে রিক্সা নিয়ে বের হলেই প্রশাসনের বাঁধার সম্মুখিন হতে হয়, যেখানে নানাভাবে তাদের হয়রানি করা হয়। তাই আগে খাবার তারপর লকডাউনের ব্যবস্থার দাবি জানান তারা। না হলে পরবর্তীতে আরো কঠোর কর্মসূচীর হুমকী দেন তারা।

জেলা বাসদের সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী জানান, লকডাউনে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ হচ্ছে দিন মজুরেরা। তাদের জন্য সরকার ত্রাণ ও রেশনের ব্যবস্থা না করেই লকডাউন দিয়েছে। যার কারণে এই লকডাউন কার্যকর হচ্ছেনা। শ্রমিকদেরও জন্য ত্রাণ ও রেশনের ন্যায় বিকল্প ব্যবস্থার দাবিতে এই বিক্ষোভ কর্মসূচির আয়োজন।

এসময় আরো উপস্থিত ছিলেন বাসদ জেলা কমিটির আহবায়ক ইমরান হাবীব রুমন,নিলিমা জাহান, শ্রমিক ফ্রন্ট নেতা শহিদুল ইসলাম, সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana