মঙ্গলবার, ১১ মে ২০২১, ০১:২৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কলাপাড়ায় ২০ মন অবৈধ হাঙ্গর আইনী প্রক্রিয়ায় জব্দ না করায়,বন কর্মকর্তাকে স্বশরীরে ব্যাখ্যা প্রদানের নির্দেশ  দশমিনায় বাল্যবিবাহের দায়ে কনের বাবা, বর, কাজী আটক, অতঃপর কারাদণ্ড বরিশালে বেগম খালেদা জিয়ার আশু রোগ-মুক্তি কামনায় দোয়া-মোনাজাত অনুষ্ঠিত বাউফলে বৃদ্ধ বাবার হাত ভেঙে দিল ছেলে  কলাপাড়ায় গভীর রাতে রাস্তার গাছ কেঁটে নেয়ার অভিযোগ। “অপরাধ মুক্ত সমাজ গরতে কাজ করতে চাই “: ডিসি মনজুর রহমান বরিশালের গণমাধ্যম অফিসে কর্মরত অফিস সহায়কদের মাঝে আবিস্কারের পক্ষ থেকে ঈদ সামগ্রী প্রদান নগরীতে শিক্ষার্থীদের তিন দফা দাবী আদায়ে ছাত্রফ্রন্টের মানববন্ধন বরিশালে বজ্রপাতে নিহত ১ দেশব্যাপী করোনা পরিস্থিতি বরিশাল অসহায় দুঃস্থ মানুষদের পাশে শেখ হাসিনা সেনানিবাস এর সেনারা।
কলাপাড়ায় লকডাউন অমান্য করায় ৮ জনকে অর্থদন্ড দিলো ভ্রাম্যমান আদালত

কলাপাড়ায় লকডাউন অমান্য করায় ৮ জনকে অর্থদন্ড দিলো ভ্রাম্যমান আদালত

জাকারিয়া জাহিদ ,কুয়াকাটা(পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর কলাপাড়ায় সারা দেশের ন্যায ভয়াবহ করোনা মোকাবেলায চলছে সর্বাত্মক লকডাউন। ৭ম দিনে বিভিন্ন অপরাধে ৮ জনকে অর্থদন্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার বেলা ১১টা থেকে দুপুর ১২.৩০টা পর্যন্ত কলাপাড়া পৌরশহরের বাজারে এ মোবাইল কোর্ট পরিচালিত হয়।

এ সময় লকডাউন অমান্য করে দোকান খোলা রাখার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৩৭ এবং ৩৮ ধারায় ৪ জনকে অর্থদন্ড দেওয়া হয়। এবং সংক্রমণ রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল আইন এর ২৪/২ ধারায় ৩টি এবং দÊবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় ১টি মামলা দেয়া হয়।

এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে বিসমিল্লাহ বেকারির আল মামুনকে ৮০০০টাকা জরিমানা করা হয়। এছাড়া কাঁচামালের দোকান’র মালিক এরশাদুল, অটল পাল এবং দেলোয়ার মুছুল্লীকে ১০০০ টাকা করে অর্থদন্ড দেওয়া হয়েছে।

এ সময় সংক্রমণ রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল আইন এর ২৪/২ ধারায় আরমানকে ১০০০টাকা, আমিনুল ইসলাম এবং সজলকে ১৫০০ টাকা করে অর্থদন্ড দেন। অপরদিকে স্বাস্থ্যবিধি না মানায় পথচারী মজিবুর রহমান’কে ১০০ টাকা অর্থদন্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

সব মিলিয়ে ৮ টি মামলায় মোট পনের হাজার একশত টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জগৎবন্ধু মন্ডল।

কলাপাড়া উপজেলা সহকারী কমিশনার( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জগৎবন্ধু মন্ডল বলেন, করোনা পরিস্থিতির ভয়াবহতায় লকডাউন ১ সপ্তাহ বেড়েছে।

তাই এ সময় সকলকে ঘরে থাকার জন্য অনুরোধ করেন তিনি ।###

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana