মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৬:০৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ইউপি নির্বাচন : বাবুগঞ্জে ৫২ প্রার্থীর মনোনয়ন দাখিল দশমিনায় মা’কে কু-প্রস্তাব দিয়ে শ্লীলতাহানি, বাধা দেয়ায় মা-ছেলেকে কুপিয়ে জখম চন্দ্রদ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান পদে ভোটযুদ্ধে রিপন হাওলাদার-মারুফ-চাঁন স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে চিত্রাঙ্কনে বরিশাল বিভাগে প্রথম মোস্তফা দেশে নির্বাচন কমিশন শাক্তিশালী না হলে একটি গণতান্ত্রিক রাষ্ট্র গঠন করা সম্ভব হবে না-হানিফ বাংলাদেশী। বরিশালে ছাত্র ফেডারেশনের বিক্ষোভ সমাবেশ বেগম জিয়ার সু-চিকিৎসার দাবিতে বরিশালে বিক্ষোভ বরিশালের দুই উপজেলায় ১০ বহিরাগত আটক, একজনের দন্ড বরিশাল বিভাগের বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শনে বিভাগীয় কমিশনার ও রেঞ্জ ডিআইজি বরিশালের রহমতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইভিএম দেখে ভোটাররা বিভ্রান্তির পড়ে – যেখানে, সেখানে বাটন চেপেছে রামনাবাদ নদীর ধারে ওড়নায় পেচানো নবজাতকের মরদেহ
কলাপাড়ায় লকডাউন অমান্য করায় ৮ জনকে অর্থদন্ড দিলো ভ্রাম্যমান আদালত

কলাপাড়ায় লকডাউন অমান্য করায় ৮ জনকে অর্থদন্ড দিলো ভ্রাম্যমান আদালত

জাকারিয়া জাহিদ ,কুয়াকাটা(পটুয়াখালী)প্রতিনিধিঃ পটুয়াখালীর কলাপাড়ায় সারা দেশের ন্যায ভয়াবহ করোনা মোকাবেলায চলছে সর্বাত্মক লকডাউন। ৭ম দিনে বিভিন্ন অপরাধে ৮ জনকে অর্থদন্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার বেলা ১১টা থেকে দুপুর ১২.৩০টা পর্যন্ত কলাপাড়া পৌরশহরের বাজারে এ মোবাইল কোর্ট পরিচালিত হয়।

এ সময় লকডাউন অমান্য করে দোকান খোলা রাখার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের ৩৭ এবং ৩৮ ধারায় ৪ জনকে অর্থদন্ড দেওয়া হয়। এবং সংক্রমণ রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল আইন এর ২৪/২ ধারায় ৩টি এবং দÊবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় ১টি মামলা দেয়া হয়।

এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে বিসমিল্লাহ বেকারির আল মামুনকে ৮০০০টাকা জরিমানা করা হয়। এছাড়া কাঁচামালের দোকান’র মালিক এরশাদুল, অটল পাল এবং দেলোয়ার মুছুল্লীকে ১০০০ টাকা করে অর্থদন্ড দেওয়া হয়েছে।

এ সময় সংক্রমণ রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল আইন এর ২৪/২ ধারায় আরমানকে ১০০০টাকা, আমিনুল ইসলাম এবং সজলকে ১৫০০ টাকা করে অর্থদন্ড দেন। অপরদিকে স্বাস্থ্যবিধি না মানায় পথচারী মজিবুর রহমান’কে ১০০ টাকা অর্থদন্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

সব মিলিয়ে ৮ টি মামলায় মোট পনের হাজার একশত টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জগৎবন্ধু মন্ডল।

কলাপাড়া উপজেলা সহকারী কমিশনার( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জগৎবন্ধু মন্ডল বলেন, করোনা পরিস্থিতির ভয়াবহতায় লকডাউন ১ সপ্তাহ বেড়েছে।

তাই এ সময় সকলকে ঘরে থাকার জন্য অনুরোধ করেন তিনি ।###

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana