বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০২:৩০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সংরক্ষিত এমপি মিরা ও ছাত্রলীগ নেতা ফোরকানকে বানারীপাড়ায় আওয়ামী লীগের অবাঞ্চিত ঘোষণা নগরীতে ট্রাকের চাপায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত গৌরনদীতে নির্বাচিত জনপ্রতিনিধির মুক্তির দাবিতে থানা ঘেরাও মানুষ নৌকা প্রতীকে ভোট দিয়ে সুখে-শান্তিতে বসবাস করছেন- আ.স.ম. ফিরোজ কুয়াকাটায় কিশোরীকে ধর্ষন চেষ্টায়  থানায় মামলা। মুক্তিযুদ্ধ মন্ত্রালয় কর্তৃক নারী অফিসারদের অসম্মান করার প্রতিবাদে বরিশালে মানববন্ধন কর্মসূচি পালন করে। বরিশালে ডিপিএড প্রশিক্ষণার্থী শিক্ষকদের বকেয়া টাকা পাওয়ার দাবীতে মানববন্ধন। বরিশালে বঙ্গবন্ধুর মূরালে পূস্পর্ঘ অর্পণের মাধ্যমে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন। খুলনা বিভাগে করোনায় রেকর্ড ৩২ জনের মৃত্যু বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
২৪ ঘন্টায় বরিশাল বিভাগে করোনা আক্রান্ত ১৯২ জন

২৪ ঘন্টায় বরিশাল বিভাগে করোনা আক্রান্ত ১৯২ জন

বরিশাল রিপোর্টঃ বরিশাল মহানগরী সহ জেলায় আক্রান্তের সংখ্যাটা দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে। বিগতদিনের  মত বুধবারেও এ অঞ্চলের ৬ জেলায় ১৯২ জন করোনা পজিটিভ রোগী সনাক্তের ফলে মোট আক্রান্তের সংখ্যা দাড়াল ১৩ হাজার ৭৬১ জনে। গত এক সপ্তাহ পরে বুধবারেই দক্ষিণাঞ্চলে কোন মৃত্যু না থাকলেও এ পর্যন্ত মারা গেছেন ২৪৪ জন। দক্ষিণাঞ্চলে মৃত্যুহার এখনো প্রায় ১.৭৭%।

গত মঙ্গলবার মহানগরীতে ৪১ জন সহ বরিশাল জেলায় আক্রান্তর সংখ্যা ছিল ৪৯। কিন্তু বুধবার তা প্রায় দ্বিগুন বৃদ্ধি পেয়ে জেলায় আক্রান্ত ৯০ জনের মধ্যে মহানগরীতেই সংখ্যাটা ৭৭ জনে উন্নীত হয়েছে। আর স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে বুধবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় ৪১ জন সহ দক্ষিণাঞ্চলে সুস্থ হয়েছেন ১১ হাজার ১৯৫ জন। তবে সুস্থতার সংখ্যাও আগের দিন ছিল প্রায় দ্বিগুন, ৬৮ জন। দক্ষিণাঞ্চলে সুস্থতার হার ইতোমধ্যে ৯৮% থেকে প্রায় ৮১.৩৫%-এ হ্রাস পেয়েছে।

বুধবার দুপুরের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশাল বাদে অন্যসব জেলাগুলোতে করোনা সংক্রমনের সংখ্যা কিছুটা হ্রাস পেয়েছে। গত ২৪ ঘন্টায় ভোলাতে আক্রান্তের সংখ্যা ছিল ১৬ জন। যা মঙ্গলবারে ছিল ২৯।

পটুয়াখালীতেও আক্রান্তের সংখ্যাটা আগের দিনের ১৯ থেকে বুধবারে ৫ জনে হ্রাস পেয়েছে। ঝালকাঠীতে আক্রান্তের সংখ্যা অগেরদিনের ১২ থেকে বুধবারে ৯ জনে হ্রাস পেয়েছে। পিরোজপুরেও সংখ্যাটা মঙ্গলবারের ১২ থেকে বুধবারে ৬ জনে হ্রাস পেয়েছে।

আর বরগুনাতে মঙ্গলবারে সংখ্যাটা ছিল যেখানে ৮, বুধবারে তা ৩ জনে হ্রাস পেয়েছে।

তবে এপ্রিলের প্রথম ২১ দিনেই দক্ষিণাঞ্চলে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৪৩৮ জনে পৌছল।

মারা গেছেন ৩৩ জন। অথচ গত জানুয়ারী থেকে মার্চ পর্যন্ত ৩ মাসে এ অঞ্চলে ৯৬০ জন আক্রান্তের মধ্যে ১৫ জনের মৃত্যু হয়েছিল।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana