বৃহস্পতিবার, ২৪ Jun ২০২১, ০২:৪৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সংরক্ষিত এমপি মিরা ও ছাত্রলীগ নেতা ফোরকানকে বানারীপাড়ায় আওয়ামী লীগের অবাঞ্চিত ঘোষণা নগরীতে ট্রাকের চাপায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত গৌরনদীতে নির্বাচিত জনপ্রতিনিধির মুক্তির দাবিতে থানা ঘেরাও মানুষ নৌকা প্রতীকে ভোট দিয়ে সুখে-শান্তিতে বসবাস করছেন- আ.স.ম. ফিরোজ কুয়াকাটায় কিশোরীকে ধর্ষন চেষ্টায়  থানায় মামলা। মুক্তিযুদ্ধ মন্ত্রালয় কর্তৃক নারী অফিসারদের অসম্মান করার প্রতিবাদে বরিশালে মানববন্ধন কর্মসূচি পালন করে। বরিশালে ডিপিএড প্রশিক্ষণার্থী শিক্ষকদের বকেয়া টাকা পাওয়ার দাবীতে মানববন্ধন। বরিশালে বঙ্গবন্ধুর মূরালে পূস্পর্ঘ অর্পণের মাধ্যমে আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালন। খুলনা বিভাগে করোনায় রেকর্ড ৩২ জনের মৃত্যু বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
বাউফলে  বিদ্যালয়ের উপকরণ দিয়ে সভাপতির বাড়ি নির্মাণ

বাউফলে  বিদ্যালয়ের উপকরণ দিয়ে সভাপতির বাড়ি নির্মাণ

নিজস্ব প্রতিনিধি, পটুয়াখালী: পটুয়াখালীর বাউফল উপজেলার ১২নং বাউফল ইউনিয়নের বিলবিলাস আবদুর রশিদ সরদার মাধ্যমিক বিদ্যালয়ের ইট, বালু, টিন ও খুঁটি নিয়ে বাড়ি নির্মাণের অভিযোগ পাওয়া গেছে ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মনোয়ারা বেগমের বিরুদ্ধে।

 

বিষয়টি নিয়ে বিদ্যালয়ের দুইজন অভিভাবক পটুয়াখালী জেলা শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। অবশ্য বিদ্যালয়ের সভাপতি মনোয়ারা বেগম এ অভিযোগ অস্বীকার করেছেন।

 

সংশ্লিষ্ট সূত্র জানায়, প্রায় ৮ বছর ধরে একই বিদ্যালয়ের সভাপতির দায়িত্ব পালন করছেন মনোয়ারা বেগম। তিনি ক্ষমতার প্রভাব খাঁটিয়ে সাধারণ শিক্ষকদের জিম্মি করে নানান অনৈতিক কর্মকাণ্ড করছেন। সম্প্রতি বিদ্যালয়ের পুরাতন টিন, খুঁটি ও ইটসহ প্রায় ৯০ হাজার টাকার বিভিন্ন মালামাল নিয়ে সভাপতি তার বাসা নির্মাণের কাজে ব্যবহার করেছেন।

 

এবিষয়ে বিদ্যালয়ের অভিভাবক আবুল হোসেন গাজী ও সাইদুর রহমান নামের দুইজন অভিভাবক পটুয়াখালী জেলা শিক্ষা কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন।

 

অভিযোগে তারা আরও উল্লেখ করেন, করোনাকালীন বিদ্যালয়ে সভা সমাবেশ নিষিদ্ধ থাকলেও সভাপতি ক্ষমতার প্রভাব খাঁটিয়ে তার পছন্দের ব্যক্তিকে প্রধান শিক্ষক নিয়োগের জন্য ম্যানেজিং কমিটির সভা আহবান করেন।

 

প্রধান শিক্ষক পদে বিজ্ঞপ্তি আহবান করে ২১জন প্রার্থীর আবেদনপত্র ব্যাংক ড্রাফটসহ সভাপতি তার নিজের কাছে গচ্ছিত রেখেছেন। সভাপতি ১৫ লক্ষ টাকার বিনিময়ে তার পছন্দের প্রার্থীকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগ দিতে চাইছেন।

 

সভাপতির নানান অনিয়মের প্রতিবাদ করায় সাধারণ শিক্ষকদের বেতনভাতা আটকে দেয়ার হুমকি দিচ্ছেন। অবশ্য এসব অভিযোগ অস্বীকার করে ম্যানেজিং কমিটির সভাপতি মনোয়ারা বেগম বলেন, আমার দীর্ঘদিনের সুনাম নষ্ট করার জন্য একটি মহল অপপ্রচার করছে।

 

এব্যাপারে পটুয়াখালী জেলা শিক্ষা অফিসার জাহাঙ্গীর হোসেন গনমাধ্যমকে বলেন, অভিযোগের বিষয় তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।#####

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana