শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:৫৭ পূর্বাহ্ন

বরিশালে আবারও বাড়ছে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা

বরিশালে আবারও বাড়ছে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা

বরিশালে আবারও বাড়ছে করোনা আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন করে ১০৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া করোনা পজেটিভ ৪ জন এবং আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ৩ জনসহ মোট ৭ জন মারা গেছেন। এনিয়ে মৃত্যুর সংখ্যা ২৫০ ছাড়িয়েছে বরিশালে। আর মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪ হাজার ১৫৫ জনে।

রবিবার (২৫ এপ্রিল) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

জানা গেছে, মৃত্যুবরণ করা ২৫০ জনের মধ্যে প্রায় সবার বয়স চল্লিশের উপরে। সর্বশেষ মৃত্যুবরণকারী চারজনের মধ্যে পটুয়াখালীর গলাচিপা উপজেলার ৮০ বছর বয়সী মোবারক মোল্লা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে, ভোলা সদরের উকিলপাড়ার ৬৫ বছরের বাসিন্দা ফরিদা বেগম ভোলা ২৫০ শয্যা হাসপাতালে, কানাইনগরের ৬৫ বছরের বাসিন্দা ফিরোজা শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ও পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার ৪৫ বছর বয়সী মমতাজ বেগম ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত্যুবরণ করেন।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, নতুন আক্রান্ত ১০৪ জনের মধ্যে ভোলায় ৩৯ জন। এই জেলায় মোট শনাক্ত ১ হাজার ৬৭৩ জন। এ ছাড়া পটুয়াখালী জেলায় নতুন করে ১২ জন শনাক্ত হয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ৭৪ জন। বরিশালে নতুন ২৪ জন নিয়ে মোট সংখ্যা ৬ হাজার ৪৪৫ জন। পিরোজপুরে মোট শনাক্ত ১ হাজার ৫৫০ জন। গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছে ১২ জন। বরগুনায় নতুন শনাক্ত শূন্য। জেলাটি মোট শনাক্ত হয়েছে ১ হাজার ২০৩ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ১৭ জন নিয়ে মোট শনাক্ত হয়েছে ১ হাজার ২১০ জন। জেলায় এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১১ হাজার ৩৯৮ জন।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটের তথ্য অনুযায়ী, এ ওয়ার্ডের আইসোলেশনে মোট ১৭ জন রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ৪ জনকে করোনা ওয়ার্ডে নেওয়া হয়েছে। ৩ জন উপসর্গ নিয়ে ও একজন করোনা পজিটিভ রোগী মৃত্যুবরণ করেছেন। বর্তমানে করোনা ইউনিটে মোট ১২৬ জন রোগী চিকিৎসাধীন রয়েছে। যার মধ্যে ৫২ জনের করোনা পজিটিভ এবং ৭৪ জন করোনা টেস্ট রিপোর্টের অপেক্ষায় আছেন।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana