মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০১:৫৯ অপরাহ্ন

ব‌রিশা‌লে কে‌জি দরে তরমুজ বি‌ক্রি করায় ১৪ ব্যবসায়ীকে জ‌রিমানা

ব‌রিশা‌লে কে‌জি দরে তরমুজ বি‌ক্রি করায় ১৪ ব্যবসায়ীকে জ‌রিমানা

বরিশাল রিপোর্টঃ কে‌জি দ‌রে তরমুজ বি‌ক্রি করায় বরিশালে ১৪ ব‌্যবসায়ী‌কে জ‌রিমানা ক‌রেছে জেলা প্রশাসনের ভ্রাম‌্যমান আদালত।

সোমবার বিকা‌লে নগরীর বি‌ভিন্ন বাজা‌রে পৃথক এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবদুল হাই ও রয়া ত্রিপুরা।

নগরীর পোট রোড, ফলপট্টি, জেল খানার মোড়, নতুন বাজার, নথুল্লাবাদ বাসস্ট্যান্ড, চৌমাথা বাজার, বাংলা বাজার এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।

তরমুজ অ‌তি‌রিক্ত দামে বি‌ক্রির সত্যতা পাওয়ায় অ‌ভিযা‌নে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবদুল হাই ৮ জন ব্যবসায়ীকে ৬ হাজার ৪০০ টাকা জরিমানা ক‌রেন, পাশাপাশি অপর একটি অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেট রয়া ত্রিপুরা ৬ জন ব্যবসায়ীকে ৩ হাজার ৯০০ টাকা জরিমানা ক‌রেন।

অ‌ভিযান প‌রিচালনাকারী দুই ম‌্যা‌জি‌স্ট্রেট ব‌লেন, বরিশালে মাহেরমজান ও অধিক তাপমাত্রাকে কেন্দ্র করে কিছু অসাধু ব্যবসায়ীদের কারণে গরমের সুস্বাদু ফল তরমুজ খেটে-খাওয়া মানুষের নাগালের বাইরে বিক্রি হচ্ছে। কারন হিসেবে দেখা যায় বাজারে ব্যবসায়ীরা তরমুজ কম দামে পিচ হিসেবে ক্রয় করে ক্রেতাদের নিকট অধিক দামে কেজি দরে বিক্রি করছে। প্রতি কেজি তরমুজ বিক্রি হচ্ছে ৫০/৬০ টাকা করে। এতে একটি ভালো তরমুজ ক্রেতাদের কিনতে হচ্ছে ৪০০ থেকে ৫০০ টাকা করে যা সাধারণ মানুষের জন্য কিনে খাওয়াটা কষ্টসাধ্য। এই কার‌নে অ‌ভিযান প‌রিচালনা করা হয়, যা অব‌্যাহত থাক‌বে।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana