শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৩:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সংক্রমণ ও মৃত্যুতে নতুন রেকর্ড ভারতে

সংক্রমণ ও মৃত্যুতে নতুন রেকর্ড ভারতে

অনলাইন ডেস্কঃ ভারতে করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যুতে প্রতিদিনই নতুন রেকর্ড হচ্ছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে সর্বোচ্চ শনাক্ত ও মৃত্যু হয়েছে।

একদিনে দেশটিতে ২ হাজার ৮১২ জনের মৃত্যু হয়েছে। আর শনাক্ত হয়েছে ৩ লাখ ৫২ হাজার ৯৯১ জন। দৈনিক শনাক্ত ও মৃত্যুতে এটিই সর্বোচ্চ।

এ নিয়ে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা ১ লাখ ৯৫ হাজার ১২৩ এবং আক্রান্তের সংখ্যা ১ কোটি ৭৩ লাখ ১৩ হাজার ১৬৩।

সোমবার ভারতের স্বাস্থ্যমন্ত্রণালয় এ তথ্য জানায়। খবর হিন্দুস্তানটাইমস।

দেশটির সবচেয়ে করোনা আক্রান্ত পাঁচটি রাজ্য হলো- মহারাষ্ট্র, কেরালা, কর্নাটক, তামিলনাড়ু ও অন্ধ্রপ্রদেশ।

এর পাশাপাশি পশ্চিমবঙ্গেও রোববার রেকর্ড সংক্রমণ হয়েছে। ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৮৮৯ জন করোনায় আক্রান্ত হয়েছে রাজ্যটিতে। মৃত্যু হয়েছে ৫৭ জনের।

ওয়ার্ল্ডোমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, গতকাল ভারতে ৩ লাখ ৫৪ হাজার ৫৩১ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে। এদিন দেশটিতে করোনায় মারা গেছেন ২ হাজার ৮০৬ জন।

ভারতে পাঁচ দিন ধরে তিন লাখের বেশি করোনা রোগী শনাক্ত হচ্ছে। তার আগে ১৫ এপ্রিল থেকে দেশটিতে প্রতিদিন দুই লাখের বেশি করোনা রোগী শনাক্ত হচ্ছিল। আর ছয় দিন ধরে ভারতে দুই হাজারের বেশি মানুষ করোনায় মারা যাচ্ছেন।

ওয়ার্ল্ডোমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, ভারতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ৭৩ লাখ ৬ হাজার ৩০০। দেশটিতে করোনায় মোট মারা গেছেন ১ লাখ ৯৫ হাজার ১১৬ জন।

ভারতে গত ২৪ ঘণ্টায় যতসংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে, তা আগে কখনো হয়নি। তা ছাড়া ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তে একটি বিশ্ব রেকর্ডও হয়েছে। বিশ্বের কোনো দেশে এখন পর্যন্ত এক দিনে এত রোগী আগে কখনো শনাক্ত হয়নি।

ভারতে কয়েক দিন ধরেই করোনা রোগী শনাক্তে বিশ্ব রেকর্ড হচ্ছে।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana