মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০১:৪৫ অপরাহ্ন

বরিশালে বৃষ্টির জন্য খোলা মাঠে বিশেষ নামাজ আদায়

বরিশালে বৃষ্টির জন্য খোলা মাঠে বিশেষ নামাজ আদায়

বরিশাল রিপোর্টঃ বরিশাল জেলার বিভিন্ন উপজেলায় প্রচন্ড খরতাপে পুরছে জনজীবন। রোদ আর গরমে অতিষ্ঠ হয়ে পরেছে সাধারণ মানুষ। বৈশাখের ১৯দিন পেরিয়ে গেলেও বরিশালে নেই বৃষ্টি। এ কারণে ফসল নষ্ট হওয়ার পাশাপাশি নেমে গেছে পানির স্তর।

তাই বৃষ্টির জন্য বাবুগঞ্জ উপজেলার বীরশ্রেষ্ট জাহাঙ্গীর নগর (আগরপুর) ইউনিয়নের একটি খোলা মাঠে বিশেষ নামাজ (সালাতুল ইস্তেখারা) আদায় করেছেন গ্রামবাসী।
রবিবার সকাল নয়টার দিকে খোলা আকাশের নিচে ফাঁকা মাঠে নামাজ শেষে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য বিশেষ দোয়া-মোনাজাত করা হয়। কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয়ের চাচাতো ভাই বীরশ্রেষ্ট জাহাঙ্গীর নগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অধ্যাপক কামরুল ইসলাম হিমু খানের আয়োজনে এ নামাজে ইউনিয়নের কয়েকশ’ ধর্মপ্রান মুসুল্লীরা অংশগ্রহণ করেন।

অধ্যাপক কামরুল ইসলাম হিমু খান বলেন, দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় রমজান মাসে প্রচন্ড খরতাপে পুরছে জনজীবন। আল্লাহতায়ালা সালাতের মাধ্যমে বান্দাদের যেকোন সমস্যার সমাধান চাইতে বলেছেন।

বৃষ্টি বা পানির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে চাওয়াকে আরবিতে সালাতুল ইস্তেখারা বলা হয় অর্থাৎ পানির জন্য দোয়া করা। তাই ধর্মপ্রাণ মুসুল্লীদের নিয়ে খোলা আকাশের নিচে সালাত আদায় করে অনাবৃষ্টি থেকে মুক্তি লাভের জন্য বিশেষ দোয়া-মোনাজাত করা হয়েছে।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana