মঙ্গলবার, ১১ মে ২০২১, ০২:০৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কলাপাড়ায় ২০ মন অবৈধ হাঙ্গর আইনী প্রক্রিয়ায় জব্দ না করায়,বন কর্মকর্তাকে স্বশরীরে ব্যাখ্যা প্রদানের নির্দেশ  দশমিনায় বাল্যবিবাহের দায়ে কনের বাবা, বর, কাজী আটক, অতঃপর কারাদণ্ড বরিশালে বেগম খালেদা জিয়ার আশু রোগ-মুক্তি কামনায় দোয়া-মোনাজাত অনুষ্ঠিত বাউফলে বৃদ্ধ বাবার হাত ভেঙে দিল ছেলে  কলাপাড়ায় গভীর রাতে রাস্তার গাছ কেঁটে নেয়ার অভিযোগ। “অপরাধ মুক্ত সমাজ গরতে কাজ করতে চাই “: ডিসি মনজুর রহমান বরিশালের গণমাধ্যম অফিসে কর্মরত অফিস সহায়কদের মাঝে আবিস্কারের পক্ষ থেকে ঈদ সামগ্রী প্রদান নগরীতে শিক্ষার্থীদের তিন দফা দাবী আদায়ে ছাত্রফ্রন্টের মানববন্ধন বরিশালে বজ্রপাতে নিহত ১ দেশব্যাপী করোনা পরিস্থিতি বরিশাল অসহায় দুঃস্থ মানুষদের পাশে শেখ হাসিনা সেনানিবাস এর সেনারা।
দশমিনায় ইউপি চেয়ারম্যান আনোয়ার’র টর্চার সেল, ৮ মেম্বারের অভিযোগ

দশমিনায় ইউপি চেয়ারম্যান আনোয়ার’র টর্চার সেল, ৮ মেম্বারের অভিযোগ

এম.জাফরান হারুন, নিজস্ব প্রতিনিধি, পটুয়াখালী: পটুয়াখালীর দশমিনা উপজেলার ৫ নং বহরমপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও ইউপি নির্বাচনে নৌকার চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ আনোয়ার হোসেন মৃধা বিরুদ্ধে তার ইউনিয়ন পরিষদকে টর্চার সেল বানিয়ে মেম্বারদের নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে।

 

টর্চার সেলে নির্যাতন ও বিভিন্ন প্রকল্পে চেয়ারম্যান জোর করে স্বাক্ষর নেন- এমন অভিযোগে চেয়ারম্যানের বিরুদ্ধে ওই ইউনিয়ন পরিষদের ৮ জন মেম্বার গত রোববার (০২ এপ্রিল-২০২১) দুপুরের দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন।

 

লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বহরমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন মৃধা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর থেকে এখন পর্যন্ত জনগণের কল্যাণে কোনো কাজ করেননি। পরিষদের সদস্যদের স্বাক্ষর জোরপূর্বক নেন ও স্বাক্ষর জাল-জালিয়াতি করেন। বিভিন্ন প্রকল্পের কাজের জন্য কথা বললে হুমকি-ধমকি দেন চেয়ারম্যান।

 

অভিযোগে আরও উল্লেখ করা হয়, গত ১৮ এপ্রিল অফিস চলাকালে চেয়ারম্যানের কাছে টিআর, কাবিখা, জেলেদের চাল ও রেশন কার্ড পরিবর্তনের কারণ চানতে চাইলে তিনি ইউপি সদস্যদের হুমকি-ধমকি দেন এবং ইউনিয়ন পরিষদে অবস্থিত তার টর্চার সেলে নিয়ে মেম্বারদের নির্যাতন করেন।

 

এছাড়াও তিনি ইউনিয়ন পরিষদের নির্বাচিত মেম্বারদের পাশ কাটিয়ে তার নিজস্ব বাহিনী দিয়ে ভিজিডি, ভিজিএফ, এলজিএসপি, এডিপিসহ বিভিন্ন ভাতার তালিকা ও প্রকল্প তৈরি করে কাজ করেন; যা ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের নির্বাচিত মেম্বারদের জন্য অপমানজনক বলে ওই ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও ৯ নম্বর ওয়ার্ডের মেম্বার নাসির উদ্দিন জানান।

 

অভিযোগের বিষয়ে ইউপি চেয়ারম্যান মোহাম্মদ আনোয়ার হোসেন মৃধার কাছে বক্তব্যর জন্য ফোন করা হলে মোবাইল ফোনে জানান, আপনাদের যা মন চায় তাই ইচ্ছে মতো বক্তব্য দেন।

 

এবিষয়ে দশমিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আল-আমিন প্রতিবেদককে বলেন, চেয়ারম্যানের বিরুদ্ধে আমি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে, সে যদি দোষী সাব্যস্ত হয়।####

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana