মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০২:৩৫ অপরাহ্ন

একদিনে ভারতে আরও ৩৭৮০ জনের মৃত্যু

একদিনে ভারতে আরও ৩৭৮০ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্কঃ করোনা মহামারিতে বিপর্যস্ত ভারতের অবস্থা যেন প্রতিনিয়ত খারাপ থেকে আরও খারাপ হচ্ছে। গত কয়েকদিনে দৈনিক আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কিছুটা কমে এলেও বুধবার তা আবারও অনেকটা বেড়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ৩ হাজার ৭৮০ জন। মহামারি শুরুর পর থেকে যা দৈনিক মৃত্যুর দিক দিয়ে সর্বোচ্চ। এছাড়া আগের দিনের তুলনায় দৈনিক আক্রান্তের সংখ্যাও বেড়েছে ২৫ হাজারেরও বেশি।

বুধবার (৫ মে) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩ লাখ ৮২ হাজার ৩১৫ জন। যা মঙ্গলবারের তুলনায় প্রায় ২৫ হাজার বেশি। সর্বশেষ এই পরিসংখ্যান নিয়ে মহামারির শুরু থেকে দেশটিতে করোনায় আক্রান্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৬ লাখ ৬৫ হাজার ১৪৮ জনে।

মহামারির শুরু থেকে হিসেব করলে গত ২৪ ঘণ্টায় ভারতে সর্বোচ্চ সংখ্যক মানুষের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ৭৮০ জন। এতে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ২৬ হাজার ১৮৮ জনে।

 

ভাইরাসে আক্রান্ত নতুন রোগী বৃদ্ধির সঙ্গে সঙ্গে ভারতে বাড়ছে সক্রিয় রোগীর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় দেশটিতে সক্রিয় রোগী বেড়েছে প্রায় ৪০ হাজার। এর ফলে সেখানে এখন মোট সক্রিয় রোগীর সংখ্যা ৩৪ লাখ ৮৭ হাজারের বেশি।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana