শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৪:১২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ডা: মনীষার উদ্যেগে বরিশালে আবারো চালু মানবতার বাজার

ডা: মনীষার উদ্যেগে বরিশালে আবারো চালু মানবতার বাজার

করোনার কারণে লকডাউন দেয়ায় অসহায় হয়ে পরা খেটে খাওয়া মানুষদের জন্য পুনরায় মানবতার বাজার চালু করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বরিশার জেলা শাখা। তবে এবারে দীর্ঘ সময় নয়, দুই ঘন্টার জন্য চালু করা হয়েছে এই বাজার। যা চলবে ঈদের দিনের আগ পর্যন্ত। ইতিমধ্যে দুইশ মানুষ বিনামূল্যে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী নিয়েছেন এই বাজার থেকে।

বৃহস্পতিবার সকাল ১০টায় নগরীর অমৃত লাল দে মহাবিদ্যালয় প্রাঙ্গনে চালু করা হয় এই মানবতার বাজার।

মানবতার বাজারের উদ্যেক্তা বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা: মনীষা চক্রবর্তী বলেন, লকডাউনের কারণে খেটে খাওয়া মানুষ বেশ অসহায় হয়ে পরেছে। সামনে ঈদ উৎসব যারা হাসি মুখে পালন করতে পারে সেই কারণে পুনরায় মানবতার বাজার চালু করা হয়েছে। সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত চলবে এই বাজার। এখানে প্রথম পর্যায়ে তিনশ রিকশা শ্রমিক মানবতার বাজার থেকে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী দেয়া হবে। ইতিমধ্যে ২শ শ্রমিক তা নিয়েছে। রিকশা শ্রমিকদের নেয়া শেষ হলেই যারা অসহায় রয়েছে তারা মানবতার বাজার থেকে নিত্যপন্য নিতে পারবে। ঈদের আগ পর্যন্ত আমাদের এই কার্যক্রম চালু থাকবে।

মনীষা জানান, যতটুকু সহায়তা আমাদের পক্ষ থেকে করা যায় ততটুকুই করছি। প্রত্যেককে চাল, ডাল, তেল, আলু, আটা, চিনি, সেমাই, শাক সবজি সহ আরও কিছু আইটেম দেয়া হচ্ছে।

মানুষের পাশে মানুষ এগিয়ে আসলে করোনা মোকাবেলা আমাদের পক্ষে কঠিন হবে না বলে আশা ব্যক্ত করেন ডা: মনীষা চক্রবর্তী।

মানবতা বাজার পুনরায় চালুর উদ্বোধণের সময় বাংলাদেশ সমাজতান্ত্রিক দল বরিশাল জেলা শাখার আহবায়ক ইমরান হাবিব রুমন সহ সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট, শ্রমিক ফ্রন্ট, মহিলা ফ্রন্টের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana