মঙ্গলবার, ২২ Jun ২০২১, ০৫:০৪ অপরাহ্ন

মোংলা বন্দরে ভিড়েছে মেট্রো রেলের দ্বিতীয় চালান নিয়ে এমভি ওশান গ্রেস।

মোংলা বন্দরে ভিড়েছে মেট্রো রেলের দ্বিতীয় চালান নিয়ে এমভি ওশান গ্রেস।

বরিশাল রিপোর্টঃ মেট্রো রেলের দ্বিতীয় চালান নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে রেলিজ পতকাবাহী বিদেশি জাহাজ এম,ভি ওশান গ্রেস।

জাপানের কোবে বন্দর থেকে এবারও ছয়টি কোচ নিয়ে আজ রোববার (৯ই) মে, দুপুর দুইটায় বন্দরের ৬ নম্বর জেটিতে ভিড়ে এই জাহাজটি।কাষ্টমস ক্লিয়ারিংসহ প্রয়োজনীয় সকল কর্মকান্ড শেষে বিকাল সাড়ে তিনটা থেকে শুরু হয় রেলের কোচ গুলো খালাসের কাজ।

বিদেশি ওই জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট এনশিয়েন্ট স্টিমশিপ কোম্পানী লিমিটেডের জেনারেল ম্যানেজার মোঃ ওহিদুজ্জামান জানান, এবারও মেট্রো রেলের ছয়টি কোচের ৪৮টি প্যাকেজ আনা হয়েছে এ জাহাজে। দ্রুত সময়ে বানিজ্যিক জাহাজ থেকে খালাস করে রেলের ছয়টি বগিই নদী পথে ঢাকার উত্তরার দিয়াবাড়ী মেট্ররেলের জন্য নির্মিত ডিপোতে পৌছানো হবে।

রেলওয়ের এ কারগুলো জাপানের কাওয়াসাকি-মিতসুবিশি কনসোর্টিয়াম কোম্পানী লিমিটেড তৈরি করেছে বলে জানা গেছে। আর বাংলাদেশে এই কোচ আমদানিকারক প্রতিষ্ঠান হলো ঢাকা মাস ট্রানজিট কোম্পানী লিমিটেড (ডিএমটিসিএল)।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এ্যাডমিরাল মোহাম্মদ মুসা জানান, পর্যায়ক্রমে ২০২২ সালের মধ্যে ২৪ টি জাহাজে করে মেট্রো রেলের আরও ১৪৪টি বগি এ বন্দর দিয়ে আমাদানী ও খালাস করা হবে। এর আগে গত ৩১ মার্চ মেট্রো রেলের প্রথম চালান নিয়ে মোংলা বন্দরে আসে ‘এসপিএম ব্যাংকক’ নামক বিদেশি জাহাজ।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana