শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০২:৩৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বরিশালে জমি বিরোধের জেরে বৃদ্ধ মাকে ঘর থেকে বের করে দিলো মেয়ে

বরিশালে জমি বিরোধের জেরে বৃদ্ধ মাকে ঘর থেকে বের করে দিলো মেয়ে

বরিশালে জমি নিয়ে বিরোধের জেরে বৃদ্ধ মাকে ঘর থেকে বের করে দিয়েছেন এক নারী।

বুধবার রাত ৯টার দিকে নগরীর দক্ষিণ আলেকান্দার কাজী বাড়ি মসজিদ সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয় কাউন্সিলর যাওয়ার পরও ৬৬ বছরের রিজিয়া বেগমকে ঘরে ঢুকতে দেননি মেয়ে দেলোয়ারা বেগম।

স্থানীয় লোকজন জানান, দেলোয়ারার সঙ্গে দীর্ঘদিন ধরে তার ছোট বোন কানাডা প্রবাসী উম্মে সালমার জমি নিয়ে বিরোধ চলে আসছে। কয়েক বছর আগে ওই জমিতে দুই কক্ষের বাড়ি করা হয়। জমিটির ২ দশমিক ৫ শতাংশ সালমার এবং ১ শতাংশ দেলোয়ারার। দুই কক্ষের বাড়িটির একটি ঘরে দেলোয়ারা তার দুই ছেলে নিয়ে থাকেন। পাশের কক্ষে থাকেন মা রিজিয়া।

তারা আরও জানান, বোনের সঙ্গে দ্বন্দ্বের কারণে মা রিজিয়ার সঙ্গেও মনোমালিন্য রয়েছে দেলোয়ারার। এ নিয়ে থানায় অভিযোগও দিয়েছেন রিজিয়া। তবে কোনো সুরাহা হয়নি। সবশেষ বুধবার রাতে ঘর থেকে বের করে দেয়া হয়। স্থানীয় কাউন্সিলর ও পুলিশ যাওয়ার পরও সমাধান হয়নি। এখন রিজিয়া প্রতিবেশীর ঘরে রয়েছেন।

রিজিয়া বেগম জানান, তিনি ছোট মেয়ের জায়গায় থাকেন। সেই জায়গাও দখল করতে চান দেলোয়ারা। এইটা নিয়ে তিনি দ্বিমত করায় তাকে অত্যাচার শুরু করে। আজকে ঘর থেকেই বের করে দিয়েছে।

কাউন্সিলর মেহেদী পারভেজ আবির জানান, জমি নিয়ে পারিবারিক দ্বন্দ্বটি দীর্ঘদিনের। ওই ঘরের পিছনেই বৃদ্ধা রিজিয়ার স্বামী প্রয়াত আবুল হাশেম গাজীর জায়গা রয়েছে। ঈদের পর সেখানে তার থাকার ব্যবস্থা করা হবে।

বরিশাল কোতোয়ালী মডেল থানার সহকারি উপপরিদর্শক রুমা বেগম বলেন, ‘আমরা ঘটনাস্থলে এসে দেখেছি এটি পারিবারিক দ্বন্দ্ব। আইনি ব্যবস্থার মধ্যে দিয়ে অথবা স্থানীয় সালিসের মাধ্যমে সমাধান করা হবে।’

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana