মঙ্গলবার, ২২ Jun ২০২১, ০৪:২৮ অপরাহ্ন

ফিলিস্তানে ইসরায়েলের বর্বর হামলা: প্রতিবাদ জানিয়েছে বরিশাল নাগরিক সংসদ

ফিলিস্তানে ইসরায়েলের বর্বর হামলা: প্রতিবাদ জানিয়েছে বরিশাল নাগরিক সংসদ

খবর বিজ্ঞপ্তিঃ বরিশালের নাগরিকদের সংগঠন ‘ বরিশাল নাগরিক সংসদ ‘ এর ওয়ার্কিং কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।সভায় ফিলিস্তানে ইসরায়েলের বর্বর হামলার তীব্র প্রতিবাদ জানিয়েছে বরিশাল নাগরিক সংসদ। গতকাল সোমবার এই সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের প্রেস সচিব আরিফুর রহমান সাদনান কতৃক স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বরিশাল নাগরিক সংসদের সাংগঠনিক সম্পাদক ও ওয়ার্কিং কমিটির মুখপাত্র এম. স্বজল মাহমুদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন বরিশাল নাগরিক সংসদের কার্যকরী পরিষদের সভাপতি মারুফ আহমেদ মল্লিক, সাধারণ সম্পাদক এস এম আলী আজম, যুগ্ম সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বাবু, সিনিয়র যুগ্ম সম্পাদক আবু তাহের, উপ-দপ্তর সম্পাদক ইমরান জামিল প্রমুখ।

সভায় সমসাময়িক বিষয়ে বরিশাল নাগরিক সংসদের সভাপতি মারুফ আহমেদ মল্লিক তার বক্তৃতায় বলেন, সারা পৃথিবীতে ইসরায়েল মহাবিপর্যয় সৃস্টি করবে, আল-জাজিরা সহ বিভিন্ন গণমাধ্যমের ভবন গুড়িয়ে দেওয়া কোনো সাধারণ বিষয় হতে পারেনা।

আমরা বরিশাল নাগরিক সংসদের পক্ষ থেকে নিরীহ ফিলিস্তিনের জনগণের উপর ইসরায়েলের বর্বর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমরা জাতিসংঘ সহ সকল আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলোকে মানবাধিকার রক্ষায় এগিয়ে আসার আহ্বান জানাই।

সভায় বরিশাল নাগরিক সংসদের সভাপতি আরও বলেন, আধুনিক নগরসভ্যতার যুগে বরিশাল নাগরিক সংসদকে আমরা একটি মানবতাবাদী সংগঠন হিসেবে গড়ে তুলতে চাই। মানবাধিকার ও নাগরিক অধিকারের প্রশ্নে এই সংগঠন হবে আপোষহীন। আমরা বিএনএস লিগ্যাল এইডের মাধ্যমে নির্যাতিত ও বঞ্চিত মানুষকে আইনী সহায়তা দিতে প্রস্তুত রয়েছি। নগর উন্নয়ন, পরিবেশ রক্ষা এবং নাগরিক অধিকার সংরক্ষণে উচ্চ আদালতে রিট সহ বিভিন্ন কর্মসূচি নিয়ে কাজ করে যাচ্ছে বরিশাল নাগরিক সংসদ।

বরিশাল নাগরিক সংসদের সাধারণত সম্পাদক এস এম আলী আজম তাঁর বক্তৃতায় বলেন, নাগরিক অধিকার সংরক্ষণের মহান উদ্দেশ্যে আমরা বরিশাল নাগরিক সংসদকে প্রতিষ্ঠা করেছি। বরিশাল নাগরিক সংসদকে গণমানুষের আস্থা ও ভালোবাসার প্রতীক হিসেবে আমরা গড়ে তুলতে চাই। এজন্য আমরা কল্যাণমুখী অসংখ্য কর্মসূচি গ্রহণ করেছি।

বরিশাল নাগরিক সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক ও বিএনএস মানবিক খাদ্য ব্যাংকের পরিচালক আরিফুল ইসলাম বাবু তাঁর বক্তৃতায় বলেন, বরিশাল নাগরিক সংসদ শুধু একটি সংগঠনের নাম নয়। একটি স্বতন্ত্র শিক্ষা প্রতিষ্ঠান। অসহায় এবং বঞ্চিত মানুষের আশ্রয়স্থল হিসেবে বরিশাল নাগরিক সংসদকে গড়ে তোলা হবে।

বরিশাল নাগরিক সংসদের ওয়ার্কিং কমিটির সভায়, বরিশাল নাগরিক সংসদ ঝালকাঠি জেলা শাখার অনুমোদন, নাগরিক অধিকার ও কর্তব্য শীর্ষক আলোচনা সভা বাস্তবায়ন, সংগঠনের স্থায়ী কার্যালয় নির্মাণ, বার্ষিক কর্মসূচির আলোকে সংগঠনের অগ্রগতি মূল্যায়ন, বৃক্ষ রোপণ অভিযান পালন সহ বিভিন্ন বিষয়ে আলোচনা সম্পন্ন করে সংগঠনটি।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana