মঙ্গলবার, ২২ Jun ২০২১, ০৪:৩১ অপরাহ্ন

কলাপাড়া ঘূর্ণিঝড় ‘ইয়াস’ মোকাবেলায় প্রস্তুতি সভা।

কলাপাড়া ঘূর্ণিঝড় ‘ইয়াস’ মোকাবেলায় প্রস্তুতি সভা।

জাকারিয়া জাহিদ,কুয়াকাটা(পটুয়াখালী) প্রতিনিধিঃ বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘ইয়াস’মোকাবিলায় পটুয়াখালীর কলাপাড়ায় ঘূর্নিঝড় প্রস্তুতি সভা করেছে উপজেলা প্রশাসন। সোমবার(২৪ মে) বেলা ১২ টায় উপজেলা প্রশাসনের দরবার হলে এ সভা অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা চেয়ারম্যান রাকিবুল আহসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক, উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা চিন্ময় হাওলাদার, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিকুল ইষলাম বাবুল ও মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা পারভিন সিমা, কলাপাড়া থানার ওসি তদন্ত আসাদুজ্জামান ও উপজেলা ঘূর্নিঝড় প্রস্তুতি কর্মসূচির সহকারী পরিচালক আসাদুজ্জান খানসহ সকল ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ।

এসময় ঘূর্ণিঝড় মোকাবেলায় সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানান বক্তারা।

এদিকে ঘূর্নিঝড় ইয়াস মোকাবেলায় জেলায় ৭০২টি আশ্রয়কেন্দ্র ও ৮৬ টি মেডিকেল টিম প্রস্তুত করা হয়েছে। এদিকে দুর্যোগ মুহুর্তে আশ্রয়কেন্দ্রে আশ্রয় নেওয়ার মানুষের খাদ্য সরবরাহের জন্য চিড়া, গুড়, বিশুদ্ধ পানিসহ মোমবাতি ও দিয়াশলাই মজুদ রাখার কাজ শুরু করেছে জেলা দুযোর্গ ব্যবস্থাপনা অধিদপ্তর।

জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সাইক্লোন শেল্টারগুলোতে শারীরিক দূরত্ব নিশ্চিত এবং স্বাস্থ্য সুরক্ষার জন্য প্রয়োজনীয় জনবল ও সরঞ্জামাদি সরবরাহের ব্যবস্থা করা হচ্ছে।

দুযোর্গ মোকাবিলায় নিজেদের মদ্যে প্রস্ততি নিচ্ছে সিপিপি, রেড ক্রিসিন্ট, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সসহ ফায়ার সার্ভিসের কমিউনিটি ভলান্টিয়ার টিমের সদস্যরা।
##

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana