শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:০২ পূর্বাহ্ন

রাতের আধাঁরে সংখ্যালঘুদের সম্পত্তি জোরপূর্বক দখল

রাতের আধাঁরে সংখ্যালঘুদের সম্পত্তি জোরপূর্বক দখল

          *ইউএনও’র কাছে লিখিত অভিযোগ
শামীম আহমেদঃ রাতের আধাঁরে জোরপূর্বক অবৈধ ভেক্যু মেশিন দিয়ে মাটি কেটে সংখ্যালঘু সম্প্রদায়ের ক্রয়কৃত সম্পত্তি জোরপূর্বক দখল করে নিয়েছে স্থানীয় কতিপয় প্রভাবশালীরা। এসময় দখলদারদের বাঁধা প্রদান করায় তারা সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজনকে বিভিন্ন ধরনের ভয়ভীতি প্রদর্শনসহ হত্যার হুমকি প্রদান করেন।

প্রভাবশালীদের হুমকির মুখে চরম নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছেন সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন। দখলদারদের কবল থেকে সম্পত্তি রক্ষার জন্য সোমবার দুপুরে ভূক্তভোগিরা উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত আবেদন করেছেন। ঘটনাটি জেলার গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়নের কেফায়েত নগর গ্রামের।

ওই গ্রামের মৃত কালিচরন শিকদারের পুত্র সুধীর চন্দ্র শিকদার ও নিধীর চন্দ্র শিকদারের লিখিত আবেদনে জানা গেছে, কেফায়েত নগর মৌজার বিএস ৩২০নং খতিয়ানের বিভিন্ন দাগের ক্রয়কৃত ভোগদখলীয় এবং রেকর্ডীয় বসতঘর সংলগ্ন ১৯.৯২ শতাক সম্পত্তির ওপর দীর্ঘদিন থেকে লোলুপ দৃষ্টি পরে স্থানীয় কতিপয় প্রভাবশালীর।

তারই ধারাবাহিকতায় রবিবার দিবাগত মধ্যরাতে প্রতিবেশী গহর আলী হাওলাদারের পুত্র প্রভাবশালী এমদাদ হাওলাদার ও তার পুত্র মিরাজ হাওলাদার, রিয়াজ হাওলাদার এবং তাদের সহযোগিরা জোরপূর্বক অবৈধ ভেক্যু মেশিন দিয়ে মাটি কেটে দখল করে নিয়েছে।

আবেদনে আরও জানা গেছে, প্রভাবশালীদের মাটি কাটতে বাঁধা প্রদান করায় তারা বিভিন্ন ধরনের ভয়ভীতিসহ প্রাননাশের হুমকি প্রদর্শন করেন। বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রভাবশালী দখলদারদের কবল থেকে উক্ত রেকর্ডীয় সম্পত্তি দখলমুক্ত করার জন্য অসহায় ভূক্তভোগিরা উপজেলা নির্বাহী অফিসারের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

লিখিত আবেদন প্রাপ্তির সত্যতা স্বীকার করে উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস বলেন, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।##########

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana