শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:০২ পূর্বাহ্ন

শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবীতে বরিশালের ইশা ছাত্র আন্দোলন মানববন্ধন

শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবীতে বরিশালের ইশা ছাত্র আন্দোলন মানববন্ধন

বরিশাল রিপোর্টঃ শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবীতে  ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন বরিশালের বিভিন্ন কলেজ ক্যম্পাসে মানববন্ধন করেছে । বরিশাল বিশ্বদ্যালয়, বিএম কলেজ ও চরমোনাই কামিল মাদ্রাসাসহ বিভিন্ন কলেজ ক্যম্পাসে মানববন্ধন করেছে ।

আজ ৩০ মে রোজ রবিবার সকােলে  যথাযথ সুরক্ষা মেনে সকল ছাত্ররা মানববন্ধনে অংশ গ্রহন করে।

করোনার প্রকোপের কারনে দীর্ঘ ১৫ মাস যাবৎ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখেছে সরকার।শিক্ষা মন্ত্রণালয় থেকে শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে বিভিন্ন সময় বিভিন্ন তারিখ দিলেও আজও খোলা হয়নি শিক্ষা প্রতিষ্ঠান।মাঝে কিছু দিন কওমী মাদ্রাসা খোলা থাকলেও এখন বন্ধ আছে সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান।দীর্ঘ ছুটির বদৌলতে শিক্ষার্থীরা লেখাপড়ায় মনোনিবেশ না করে মনোযোগ দিচ্ছে অনলাইন গেমস এর দিকে।

 

বরিশাল বিশ্ববিদ্যালয় ক্যম্পাসে।

এদিকে শিক্ষা মন্ত্রী গতকাল স্পষ্ট করেই বলেছেন করোনার সংক্রমণের হার ৫% এর নিচে না নামলে শিক্ষা প্রতিষ্ঠান না খোলার কথা। অন্যদিকে প্রতিষ্ঠান খোলার দাবি নিয়ে রাজপথে নেমেছে বিভিন্ন ছাত্র সংঠন।ইশা ছাত্র আন্দোলন ঘোষণা করেছে দীর্ঘ এক কর্মসূচি।

শিক্ষা মন্ত্রণালয় যখন শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার ব্যাপারে সিদ্ধান্ত হীনতায় ভুগছে ঠিক এমনই সময় শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে একই দিনে বরিশালের উল্লেখযোগ্য তিন ক্যাম্পাসে মানববন্ধন করে ইশা ছাত্র আন্দোলন।

ইউনিভাসিটি অব গ্লোবল ভিলেজ ক্যম্পাসে, বরিশাল।
মানববন্ধন কালে শিক্ষার্থীদের হাতে দেখা যায় দোকান শপিংমল সবই খোলা ক্যাম্পাসে কেনো ঝুলবে তালা,দাবি মোদের একটাই সকল ক্যাম্পাস খোলা চাই,ইত্যাদি শ্লোগাল সম্বলিত প্লেকার্ড।

ইশা ছাত্র আন্দোলন বিএম কলেজ সভাপতি আব্দুল্লাহ আল মামুন বলেন
যেখানে বাংলাদেশের সব কিছুই চলছে তখন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার কোন যৌক্তিকতা নেই।ইশা ছাত্র আন্দোলন ববি সভাপতি মুহাম্মাদ তৌহিদ বাশার বলেন শিক্ষার্থীদের দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথে থেকে দাবি আদায়ে সর্বোচ্চ ভূমিকা রাখবে ইশা ছাত্র আন্দোলন ববি শাখা।চরমোনাই আলিয়া শাখা সভাপতি আবু সালেহ মুসা বলেন মার্কেট অফিস আদালত খোলা রাখার কারনে যদি করোনা প্রকোপ না বাড়ে তবে করোনার অজুহাতে শিক্ষা প্রতিষ্ঠান না খোলার পিছনে ভিন্ন কোন কারন আছে কিনা খতিয়ে দেখা দরকার।

সরকারি বিএম কলেজ ক্যম্পাসে।

সবকিছু ছাড়িয়ে শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবিতে গন স্বাক্ষরের মত ভিন্ন এক কর্মসূচি দিয়েছে ইশা ছাত্র আন্দোলন বরিশাল মহানগর শাখা। বরিশাল মহানগর সভাপতি আব্দুল্লাহ আল মামুন জানান কেন্দ্র ঘোষিত ধারাবাহিক কর্মসূচির অংশ হিসাবে আজ থেকে ৬ জুন পর্যন্ত গন স্বাক্ষর কর্মসূচি, ৭জুন ইশা ছাত্র আন্দোলন বরিশাল মহানগর শাখার উদ্যোগে মানববন্ধন, ১০ জুন থানায় থানায় মানববন্ধন, ও ডিসি,ইউএনও বরাবরা স্মারকলিপি পেশ সহ কেন্দ্র ঘোষিত সকল কর্মসূচি বাস্তবায়ন করবে তারা।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana