মঙ্গলবার, ২২ Jun ২০২১, ০৪:৫০ অপরাহ্ন

বরিশালে একদিন ব্যাপি প্রাণি সম্পদ প্রদর্শনী মেলার আয়োজন অনুষ্ঠিত

বরিশালে একদিন ব্যাপি প্রাণি সম্পদ প্রদর্শনী মেলার আয়োজন অনুষ্ঠিত

বরিশাল রিপোর্টঃ মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রালয়ের অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার বলেছেন আজ প্রধান মন্ত্রীর নেতৃত্বে বঅংলাদেশ মহা সড়কের দিকে এগিয়ে যাচ্ছে।
আজ বিশ্ব আমাদের প্রধান মন্ত্রী শেখ হাসিনা দিকে তাকিয়ে দেখেন সে করতে যাচ্ছে। আমরা আজ সেকালের মত পিছিয়ে নেই। তিরি আরো বলেন সব সময় সরকারের দিকে তাকিয়ে হাত-পা গুঠিয়ে বসে থাকলে চলবে না। আমাদের এসব মানসিকতা থেকে বেড় হয়ে আসতে হবে।
“পুষ্টি, মেধা ,দারিদ্র বিমোচন,প্রাণি সম্পদ এই শ্লোগান নিয়ে একদিন ব্যাপি প্রদর্শনী অনুষ্ঠানের আয়োজন এবং উদ্ধোধনী অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

তিনি আরো বলেন আজকের প্রাণি সম্পদ প্রদর্শনীর মাধ্যমে খামারীদের যেন আরো উৎসাহ সৃষ্টি করা যায় সেদিকে তাদের প্রতি দৃষ্টি রাখার জন্য কর্মকর্তাদের প্রতি আহবান জানান।

আজ শনিবার (৫ই) জুন সকাল ১১ টায় বরিশাল নগরীর নবগ্রাম রোডস্থ বিভাগীয় ও জেলা প্রাণি সম্পদ কার্যলয়ের সম্মুখে উপজেলা প্রশাসন এবং উপজেলা প্রাণি সম্পদ দপ্তর ও ভেটেনারী হাসপাতাল এর আয়োজনে এবং প্রাণি সম্পদ দপ্তর, ডেইরি উন্নয়ন ফার্মের সহযোগীতায় প্রদর্শনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্ম কর্তা মোঃ মুনিবুর রহমানেরে সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) প্রশান্ত কুমার দাশ, বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সাইদুর রহমান রিন্টু,বরিশাল বিভাগীয় প্রাণি সম্পদ পরিচালক দিপক রঞ্জন রায়, বরিশাল মৎস্য উপ-পরিচালক আনিসুর রহমান তালুকদার,জেলা প্রাণি সম্পদ অফিসার ডাঃ মোঃ নুরুল আলম। অনুষ্ঠাে ন শুভেচ্ছা বক্তব্য রাখেন ডাঃ সৌরব ঘোস ও ডাঃ প্রদিপ কুমার বিশ্বাষ প্রমুখ।

এর পূর্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ও বিশেষ অতিথিদেরকে ফুলেল শুভেচ্ছার মাধ্যমে বরন করেন নেয় বরিশাল জেলা প্রাণি সম্পদ দপ্তরের কর্মকর্তারা।

পরে প্রধান অতিথি মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রালয়ের অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার প্রদর্শনী মেলায় আগত বিভিন্ন জাত ও প্রজাতের ছছগল,দুম্বা,প্লোটি,দেশ বিদেশের কবুতর,পাখি পরিদর্শন করেন।

এছাড়া প্রদর্শনী অনুষ্ঠানে বিভিন্ন মেডিসিন প্রতিষ্ঠানের ২৭টি স্টল অংশ গ্রহন করে। অনুষ্ঠান সঞ্চলনা করেন ডাঃ নাসির উদ্দিন আহমেদ।

 

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  
DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana