মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৬:১৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
ইউপি নির্বাচন : বাবুগঞ্জে ৫২ প্রার্থীর মনোনয়ন দাখিল দশমিনায় মা’কে কু-প্রস্তাব দিয়ে শ্লীলতাহানি, বাধা দেয়ায় মা-ছেলেকে কুপিয়ে জখম চন্দ্রদ্বীপ ইউনিয়নের চেয়ারম্যান পদে ভোটযুদ্ধে রিপন হাওলাদার-মারুফ-চাঁন স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে চিত্রাঙ্কনে বরিশাল বিভাগে প্রথম মোস্তফা দেশে নির্বাচন কমিশন শাক্তিশালী না হলে একটি গণতান্ত্রিক রাষ্ট্র গঠন করা সম্ভব হবে না-হানিফ বাংলাদেশী। বরিশালে ছাত্র ফেডারেশনের বিক্ষোভ সমাবেশ বেগম জিয়ার সু-চিকিৎসার দাবিতে বরিশালে বিক্ষোভ বরিশালের দুই উপজেলায় ১০ বহিরাগত আটক, একজনের দন্ড বরিশাল বিভাগের বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শনে বিভাগীয় কমিশনার ও রেঞ্জ ডিআইজি বরিশালের রহমতপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইভিএম দেখে ভোটাররা বিভ্রান্তির পড়ে – যেখানে, সেখানে বাটন চেপেছে রামনাবাদ নদীর ধারে ওড়নায় পেচানো নবজাতকের মরদেহ
বরিশালবাসী আজও আপনার জন্য কাঁদে

বরিশালবাসী আজও আপনার জন্য কাঁদে

বরিশাল রিপোর্টঃ পার্বত্য শান্তিচুক্তির বাস্তাবায়ন ও পরিবীক্ষন কমিটির আহবায়ক (মন্ত্রী), বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানত আবদুল্লাহর এমপের সহধর্মিনী, বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর  মাতা, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মন্ডলীর সদস্য, বরিশাল জেলা আওয়ামী লীগের সিনিয়ার সহ-সভাপতি, সংস্কৃতজন শহীদ জননী বীর মুক্তি যোদ্ধা মরহুম সাহান আরা বেগমের  প্রথম মৃত্যুবার্ষিকী আজ।

২০২০ইং সালের এই দিনে তিনি ঢাকায় মৃত্যুবরণ করেন।  বরিশাল তথা বাংলাদেশের  ইতিহাসে  মরহুমা সাহান আরা বেগমের নাম অমোচনীয়। ১৯৭৫ সালের ১৫ আগস্টের ভয়াল কালরাতে সাহান আরা বেগমের শিশু পুত্র সুকান্ত বাবু ঘাতকতের বুলেটে নির্মভাবে হত্যাকন্ডের শিকার হয়। সেদিন বুলেট আঘাতপ্রাপ্ত হয়েও আরেক শিশু পুত্র বরিশালে সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে বুকে জড়িয়ে কোনভাবে প্রানে বেঁচে গিয়েছিলেন তিনি।

সেদিনকার কালো রাতের নিমর্ম বর্বরতার ক্ষতিগ্রস্থ শহীদ জননী সাহান আরা বেগম আজ নেই।

তিনি ছিলেন, একজন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সমাজসেবক, ছিলেন তুখোড় রাজনীতিবিদ। ১৯৭৫ সালের ১৫ আগস্টের ভয়াল কালরাতের প্রত্যক্ষদর্শী ও সন্তান হারানো বেদনাময়ী মা ছিলেন তিনি।

ছিলেন কালউত্তীর্ণ রাজনৈতিক নেতা শহীদ আব্দুর রব সেরনিয়াবাতের জ্যেষ্ঠ পুত্রবধূ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাগ্নে ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আপন ফুফাতো ভাইয়ের স্ত্রী।

পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক, সাবেক চিফ হুইপ ও বরিশাল-১ আসনের সংসদ সদস্য আবুল হাস‍ানাত আবদুল্লাহর একান্ত সহধর্মিণী এবং বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর রত্নগর্ভিণী মা।

Please Share This Post in Your Social Media




পুরাতন খবর

DEVELOP BY SJ WEB HOST BD
Design By Rana